kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


একুশে টিভির সাবেক চেয়ারম্যান আব্দুস সালামের বিরুদ্ধে মামলা করেছে দুদক

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৬ ১৯:৫৪



একুশে টিভির সাবেক চেয়ারম্যান আব্দুস সালামের বিরুদ্ধে মামলা করেছে দুদক

বেসরকারি টেলিভিশন একুশে টিভির সাবেক চেয়ারম্যান আব্দুস সালামের বিরুদ্ধে  ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে বিভিন্ন সময়ে প্রতিষ্ঠানের অর্থ আত্মসাৎ করার অভিযোগে তেজগাঁও থানায় মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপ-পরিচালক শামসুল আলম বাদী হয়ে বুধবার সকালে এ মামলা (মামলা নম্বর-৪) করেন।

তেজগাঁও থানার পরিদর্শক (তদন্ত) মশিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলার এজাহারে বলা হয়েছে, একুশে টিভির চেয়ারম্যানের দায়িত্বে থাকাকালে বিভিন্ন সময় প্রতিষ্ঠানের প্রায় ৩৪ কোটি টাকা আত্মসাৎ করেছেন সালাম। তার বিরুদ্ধে একুশে টিভির বিজনেস প্রমোশন, বিনোদনসহ বিভিন্ন খাতে ভুয়া বিল দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগের বিষয়ে দুদক গত বছরের নভেম্বর থেকে অনুসন্ধান শুরু করে। প্রায় তিন মাস অনুসন্ধান শেষে মঙ্গলবার দুদক সালামের বিরুদ্ধে মামলা করার অনুমোদন দেয়।
২০১৪ সালের ২৬ নভেম্বর পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। ২০১৫ সালের ৮ জানুয়ারি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে প্রধান আসামি করে করা একটি রাষ্ট্রদ্রোহের মামলায়ও তাকে আসামি করা হয়। ৮ অক্টোবর এক নিলামে সর্বোচ্চ দরদাতা হিসেবে একুশে টেলিভিশন লিমিটেডের শেয়ার এবং ট্রেডমার্ক, সার্ভিস মার্ক, লোগোসহ এতদসংক্রান্ত সব কিছু কিনে নেয় এস আলম গ্রুপ। ২৫ নভেম্বর প্রতিষ্ঠানটির পরিচালকমণ্ডলীর এক সভায় পরিচালনা পর্ষদেও পরিবর্তন আসে। বর্তমানে একুশে টিভির পরিচালনা পর্ষদে মোহাম্মদ সাইফুল আলম চেয়ারম্যান এবং আব্দুস সামাদ ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।


মন্তব্য