মার্চের সকল কর্মসূচি সফল করার আহ্বান-331364 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


মার্চের সকল কর্মসূচি সফল করার আহ্বান সৈয়দ আশরাফের

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৬ ১৯:৪৮



মার্চের সকল কর্মসূচি সফল করার আহ্বান সৈয়দ আশরাফের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি বলেছেন, স্বাধীনতার মাস মার্চের সকল কর্মসূচি সফল করাই আওয়ামী লীগের প্রধান লক্ষ্য।
তিনি বলেন, ঐতিহাসিক ৭ মার্চ, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের কর্মসূচিকে সফল করার জন্য সহযোগী সংগঠনগুলোর সাথে আলাদা আলাদা বৈঠক করা হবে।
তিনি আরো বলেন, মার্চের সকল কর্মসূচিকে এমনভাবে সফল করা হবে যাতে দেশের ইতিহাসে রেকর্ড হয়ে থাকে।
সৈয়দ আশরাফুল ইসলাম আজ বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কার্যালয়ে মার্চ মাসের সকল কর্মসূচী সফল করার লক্ষ্যে আওয়ামী লীগের সাথে ঢাকা মহানগর আওয়ামী লীগের যৌথসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম এমপি ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি কামাল আহমেদ মজুমদার এমপি।
মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে পাকিস্তানের ধারক ও বাহক জামায়াতে ইসলামী এখনও সক্রিয় রয়েছে।
তিনি বলেন, বেগম খালেদা জিয়া সেজন্য মহান মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক তৈরি করে। তাদের এদেশ থেকে বিতাড়িত করেই বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা হবে।
মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, মার্চের সকল কর্মসূচিকে সফল করার লক্ষ্যে ঢাকা মহানগরের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিয়নে বর্ধিত সভা অনুষ্ঠিত হবে এবং ৬ মার্চ সকাল ১১ টায় ঢাকা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে।
১৯৭১ সালের ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নগরীর সোহরাওয়ার্দী উদ্যানে ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন। জাতির পিতার এ ভাষণে উদ্বুদ্ব হয়ে সমগ্র জাতি ঐক্যবদ্ধভাবে স্বাধীনতা যুদ্ধের সশস্ত্র প্রস্তুতি গ্রহণ করে।
তাই এ দিবসটি আওয়ামী লীগ প্রতি বছর ব্যাপক কর্মসূচির মাধ্যমে পালন করে থাকে। এ উপলক্ষে ৭ মার্চ বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের উদ্যোগে জনসভা অনুষ্ঠিত হবে। এ জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ জনসভাকে সফল করার লক্ষ্যে আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

মন্তব্য