সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর কথিত দুই-331348 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর কথিত দুই ভাগ্নের বিরুদ্ধে অভিযোগ

নিজস্ব প্রতিবেদক    

২ মার্চ, ২০১৬ ১৮:৩৯



সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর কথিত দুই ভাগ্নের বিরুদ্ধে অভিযোগ

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ভাগ্নে পরিচয়দানকারী সরোয়ার ও মজিবরের অত্যাচারে অতিষ্ঠ রাজধানীর ক্যান্টনমেন্ট থানার মাটিকাটা, জোয়ার সাহারা ও খিলক্ষেত এলাকার মানুষ। তারা দুইজনই এলাকায় 'ভাগ্নে' হিসেবে পরিচিত। এলাকাবাসীর পক্ষ থেকে এর প্রতিকার চেয়ে আজ  বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে।

অভিযোগে বলা হয়েছে, সাবেক মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য সাহারা খাতুনের নাম ভাঙিয়ে ওই দুই যুবক চাঁদাবাজি ও দখলদারিতে মেতে উঠেছে। ভয় দেখিয়ে ভূমি দখলসহ নানা অন্যায় কাজ করছে তারা। তারা বর্তমানে ক্যান্টনমেন্ট-খিলক্ষেত-উত্তরা এলাকার কয়েকটি ডেভেলপার কম্পানি থেকে নিয়মিত চাঁদা আদায় করে। হুমকি দিয়ে ও ভয়ভীতি দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। তারা অস্তিত্বহীন ব্যক্তিকে বিবাদী সাজিয়ে প্রতারণামূলকভাবে স্থাগিতাদেশ নিয়ে একাধিক ব্যক্তির জমি হাতিয়ে নিয়েছে।

অভিযোগে আরো বলা হয়েছে, সারোয়ার ও মজিবর ক্যান্টনমেন্ট এলাকার জোয়ার সাহারা মৌজার রমিজ উদ্দিন নামে এক ব্যক্তির পৈত্রিকভাবে পাওয়া এক একর ৮৬ শতাংশ জমি গ্রাস করার চেষ্টা  করছেন। রমিজ উদ্দিনের পৈত্রিক ওয়ারিশ সূত্রে পাওয়া রমিজ উদ্দিনের এ সম্পত্তি ভুলবশত আব্দুল আজিজ নামে এক ব্যক্তির রেকর্ডভুক্ত হয়। পরে রমিজ উদ্দিন আদালতের আদেশ নিয়ে পর্চা অনুযায়ী খাজনা পরিশোধ করেন। এ ছাড়া বিদ্যুৎ, গ্যাস, পানির বিলসহ সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স নিয়মিত পরিশোধ করে আসছেন। অথচ সারোয়ার ও মজিবর তাদের সন্ত্রাসী বাহিনী নিয়ে ওই জমি দখলে নেওয়ার চেষ্টা করছে। এ বিষয়ে ক্যান্টনমেন্ট থানায় অভিযোগ জানালে থানা পুলিশও তাদের সহযোগিতা করেনি। এ ছাড়া একই এলাকার দীল গনি ও আবুল বাশারদের পৈত্রিক সম্পত্তি থেকে তাদেরকে বিতাড়িত করে ভুয়া কাগজপত্র সৃষ্টি করে সরোয়ার বাহিনী ভোগ-দখল করছে।

অভিযোগে উল্লেখ করা হয়, সারোয়ার-মজিবর বাহিনী সম্প্রতি রমিজ উদ্দিনের আপন চাচাতো ভাই আইয়ুব আলীকে ডিবি পরিচয়ে মাটিকাটার ইসিবি চত্বর থেকে অপহরণ করে অমানুষিক নির্যাতন করে। এতে আইয়ুব আলীর মৃত্যু হয়েছে ভেবে পূর্বাচল ৩০০ ফুট রাস্তার পাশে ফেলে রেখে যায়। বর্তমানে তিনি পঙ্গুত্ব বরণ করে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

সংসদীয় কমিটির সভাপতির দপ্তর থেকে অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, লিখিত অভিযোগটি সংসদীয় কমিটির বৈঠকে উত্থাপন করা হবে। কমিটির বৈঠকে আলোচনার পর এ বিষয়ে করণীয় নির্ধারণ করা হবে।

                                          

মন্তব্য