সিনিয়র সাংবাদিকদের সঙ্গে ত্রিপুরার-330976 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


সিনিয়র সাংবাদিকদের সঙ্গে ত্রিপুরার ডেপুটি স্পিকারের মতবিনিময়

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৬ ২১:৪৭



সিনিয়র সাংবাদিকদের সঙ্গে ত্রিপুরার ডেপুটি স্পিকারের মতবিনিময়

প্রতিবেশী দেশ ভারতের ত্রিপুরা রাজ্যের ডেপুটি স্পিকার পবিত্র কর আজ এখানে জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তার রাজ্যে বৈদ্যুতিক পরিকাঠামোর উন্নয়নে সহযোগিতার জন্য বাংলাদেশের প্রশংসা করেন।
বর্তমানে ত্রিপুরা বিধানসভার ডেপুটি স্পিকার পবিত্র কর বলেন, ত্রিপুরার প্রধান বৈদ্যুতিক প্ল্যান্ট নির্মাণে বাংলাদেশের মধ্য দিয়ে উপকরণ পরিবহনে আপনাদের সহযোগিতার জন্য ধন্যবাদ... এই পারস্পরিক সহযোগিতা বিনিময়ের জন্য ওই প্লান্টে উৎপাদিত বিদ্যুতের একটি অংশ পাচ্ছে বাংলাদেশ।
ব্যক্তিগত সফরে পবিত্র কর এখন ঢাকায় অবস্থান করছেন। তিনি বিশেষ করে বাংলাদেশের সঙ্গে তার রাজ্যের অবিচ্ছেদ্য সাংস্কৃতিক ও নৈতিক বন্ধনের কথা উল্লেখ করেন। সাংবাদিকরাও ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময়ে ত্রিপুরার জনগণের সহযোগিতা গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।
জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জী, সিনিয়র সাংবাদিক শাহজাহান মিয়া, রফিকুর রহমান, শামসুদ্দিন আহমেদ চারু, আনিসুর রহমান, আইয়ুব ভূঁইয়া, শরীফ সাহাবুদ্দিন, সলিমুল্লাহ সেলিম প্রমুখ এই মতবিনিময় সভায় অংশ নেন।
পবিত্র কর বাংলাদেশের ব্রাহ্মণবাড়ীয়া জেলায় জন্মগ্রহণ করেন এবং সেখানে তিনি ৭ম শ্রেণী পর্যন্ত অধ্যয়ন করেন।

মন্তব্য