'যুদ্ধাপরাধীদের সন্তানদের ভোটাধিকার-330933 | জাতীয় | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


'যুদ্ধাপরাধীদের সন্তানদের ভোটাধিকার ও সরকারি চাকরির অধিকার থাকবে না'

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৬ ১৯:২৮



'যুদ্ধাপরাধীদের সন্তানদের ভোটাধিকার ও সরকারি চাকরির অধিকার থাকবে না'

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, মানবতাবিরোধী অপরাধীদের সন্তানরা দেশে বাস করতে পারলেও তাদের কোনো ভোটাধিকার ও সরকারি চাকরির অধিকার থাকবে না।
তিনি আজ কিশোরগঞ্জের ভৈরব উপজেলার রফিকুল ইসলাম মহিলা কলেজ প্রাঙ্গণে খেলাঘর জাতীয় শিশু কিশোর ক্যাম্প ২০১৬ ’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
মোজাম্মেল বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তুলতে পাঠ্যপুস্তকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস অন্তর্ভুক্ত করা হবে।
তিনি বলেন, পাঠ্যপুস্তকে মহান মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধাদের গৌরবময় ভূমিকার পাশাপাশি যুদ্ধাপরাধীদের ঘৃণ্য তৎপরতাও তুলে ধরা হবে।
তিনি আরো বলেন, বর্তমান পাঠ্য পুস্তকে মুক্তিযোদ্ধাদের ভূমিকা লিপিবদ্ধ রয়েছে কিন্তু এতে নতুন প্রজন্ম জানতে পারছে না কি ঘৃণ্য তৎপরতা যুদ্ধাপরাধীদের ছিল, কত বর্বরতা তারা চালিয়েছিল। তাই নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে এ উদ্যোগ নেয়া হচ্ছে।
খেলাঘর কেন্দ্রিয় কমিটির চেয়াম্যান অধ্যাপিকা পান্না কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠানে কিশোরগঞ্জ জেলা প্রশাসক জি.এস.এম জাফরুল্লাহ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, বিশিষ্ট শিক্ষানুরাগী মো. সায়দুল্লাহ মিয়াসহ খেলাঘর কেন্দ্রিয় কমিটির ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, খেলাঘর কেন্দ্রিয় কমিটি বাংলাদেশ, ভারত ও নেপালের শিশু কিশোরদের নিয়ে খেলাঘর জাতীয় শিশু-কিশোর ক্যাম্প ২০১৬ আয়োজন করে।

মন্তব্য