kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


গোপাল রায়ের চিকিৎসার সকল খরচ সরকার বহন করবে : স্বাস্থ্যমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৬ ১৮:৫১



গোপাল রায়ের চিকিৎসার সকল খরচ সরকার বহন করবে : স্বাস্থ্যমন্ত্রী

দুর্বৃত্তদের গুলিতে আহত পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার শ্রী শ্রী গৌড়ীয় মঠের সেবক গোপাল রায়ের চিকিৎসার সকল খরচ সরকার বহন করবে।
আজ মঙ্গলবার বিকেলে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে আহত গোপাল রায়কে দেখাতে গিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এই ঘোষণা দেন।

গোপাল রায় বর্তমানে হৃদরোগ ইনস্টিটিউটে আইসিইউতে ভর্তি রয়েছেন।
গত ২১ ফেব্রুয়ারি রোববার সকালে দুর্বৃত্তরা সন্তগৌড়ীয়া মঠের ভেতর মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়কে গলা কেটে হত্যা করে। ওই সময় তারা গোপাল চন্দ্র রায়কে গুলি করে চলে যায়। গোপালের বাম হাতের কনুইয়ের পাশে দুটি গুলিবিদ্ধ হয়। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
পরেদিন ২২ ফেব্রুয়ারি সোমবার বিকাল ৪টায় অ্যাম্বুলেন্সে করে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে পাঠানো হয়। এ ঘটনায় জেএমবি এবং ইসলামী ছাত্রশিবিরের ৩ সদস্যকে আগেই গ্রেপ্তার করেছে পুলিশ।
এর আগে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগে চিকিৎসাধীন গোপাল রায়ের উন্নত চিকিৎসার জন্য চার সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড বোর্ড গঠন করা হয়।
এর আগে স্বাস্থ্যমন্ত্রী সচিবালয়ে স্বাস্থ্যখাতের উন্নয়ন সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন।
স্বাস্থ্যখাতে ব্যায়ের ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে তিনি বলেন, সারাদেশের পুরনো কমিউনিটি ক্লিনিক ভবনগুলোর সংস্কারের ক্ষেত্রে সিভিল সার্জনদেরকে তদারকি করার জন্য আরও বেশি দায়িত্বশীল হতে হবে।
এ সময়ে তিনি সকল স্বাস্থ্যকেন্দ্র ও হাসপাতালের সংস্কার ও যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ কাজে গতিশীলতা আনার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।
বৈঠকে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মনজ্রুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুুরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেন এনডিসিসহ মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


মন্তব্য