kalerkantho

'কীভাবে পাসপোর্ট করো আমরা দেখে নেবো'

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



'কীভাবে পাসপোর্ট করো আমরা দেখে নেবো'

পাসপোর্ট অফিসগুলোতে দালালদের দৌরাত্ম্যের কথা সবাই জানেন। কম-বেশি সবাই ভুক্তভোগী। তেমনই এক চিত্র উঠে এলো হাসান মুরাদ নামের এক ভুক্তভোগীর পোস্ট থেকে। তার ঘটনা যেন সব ভুক্তভোগীর অভিজ্ঞতা। এখানে তার পোস্টটি হুবহু তুলে দেয়া হলো।

'সরকার বলতেছে দালাল ছাড়া পাসপোর্ট করেন। কিন্তু দালাল ছাড়া ফরম সবকিছু ঠিক থাকার পরও জমা নিচ্ছে না। আজকের ঘটনা। আমি ১০৬-তে ফোন করছি অনেকবার। কিন্তু ফোন ধরে না। একজন পুলিশ (জসিম উদ্দিন) বলেছে উনাকে ১৫০০ টাকা দিলে ফরম জমা হবে। আমি বলেছি এক টাকাও দিবো না। তখন ওনারা পাসপোর্ট অফিস থেকে বের করে দিয়েছে আর বলেছে কীভাবে পাসপোর্ট করো আমরা দেখে নেবো। এখন সরকার ও দুদকের কাছে আমার এই সমস্যার কোনো শুরাহা আছে কিনা মিডিয়ার মাধ্যমে জানতে চাই। পাসপোর্টটা আমার ভাইয়ের। এইটা যদি সমাধান হয় তাহলে দেশের সাধারণ মানুষ যারা ভোট দিয়ে সরকার বানায় তারা উপকৃত হবে। না হলে সরকার ও দুদক সাধারণ জনগণের কোনো উপকারে আসবে না- এটাই ধরে নেবো। ব্যাংকে ৩৪৫০ টাকা জমা ও পাঁচ বার আসা-যাওয়ার খরচটাও শেষ হয়ে যাবে। 

চট্টগ্রাম এর পাচঁলাইশ পাসপোর্ট অফিসে দুপুর ১২টার ঘটনা। দয়া করে ভাইরাল করেন লেখাটা, যাতে করে সরকারের ওপর মহলের সচিব, এমপি, মন্ত্রী ও প্রধানমন্ত্রী অবধি যায়। ভাইরাল করলে দেশের মানুষ উপকৃত হবে। ধন্যবাদ সবাইকে।

(ফেসবুক থেকে সংগৃহীত) 

(এ বিভাগে প্রকাশিত লেখা ও মন্তব্যের দায় একান্তই সংশ্লিষ্ট লেখক বা মন্তব্যকারীর, কালের কণ্ঠ কর্তৃপক্ষ এজন্য কোনোভাবেই দায়ী নয়)

মন্তব্য