kalerkantho


‘আন্নেগো দ্যাশফেম বর্গা দিছেন্নি...’

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুলাই, ২০১৮ ১৯:০১



‘আন্নেগো দ্যাশফেম বর্গা দিছেন্নি...’

বিশ্বকাপ নিয়ে একটা মাস ভালোই কাটলো। পুরনো রুটিনে ফেরার সময় হলো। এই সময়টায় ট্রল, পাল্টা ট্রল, ঝগড়া, ক্ষ্যাপানো, দলাদলি ইত্যাদি আসলে ‘নাথিং সিরিয়াস’ ব্যাপার ছিল। গণি মিয়াদের এসব বায়বীয় আনন্দ প্যারাময় জীবনে বেঁচে থাকার জন্য টনিকের মতো হেল্পায়। তা নাহলে প্রাত্যহিক জীবনে 'নাই নাই' ও 'চাই চাই' প্রতিপক্ষদের মোকাবেলার কষ্টে অনেকে আত্মঘাতী লাল কার্ড খেয়ে বিবাগী হয়ে যেতো। 

যাঁরা দেশ থেকেই রাশিয়ার মাঠ গরম রেখেছেন তাঁদেরকে অভিনন্দন ও শুভেচ্ছা (কেউ কেউ ফাউল করা সত্বেও)! ভবিষ্যতে দেশের স্বার্থে এই প্র্যাকটিস কাজে লাগাবেন আশা করি। অনেকেই সত্যি সত্যি ক্যাঁচালের ভয়ে বুদ্ধিজীবীর ভূমিকা নিয়ে বোরিং বক্তিমা দিয়েছেন। যেমন- খেলা তো খেলাই, ব্রাজিল আর্জেন্টিনা মোগো বাড়ি না, ভিনদেশি পতাকা ঝুলানো বেআইনি, আন্নেগো দ্যাশফেম বর্গা দিছেন্নি... ইত্যাদি! সফল শান্তিরক্ষী হিসেবে আপনাদের ভূমিকা প্রশংসার দাবিদার। ভবিষ্যতে অন্যান্য বিষয়েও আপনাদের নিরপেক্ষ ও কল্যাণকর সরব ভূমিকা একান্ত কাম্য। 

তাহলে চলুন আমরা ফিরে যাই ক্রিকেট মাঠে। টাইগাররা দুটি টেস্টেই বাজেভাবে হেরেছে ওয়েস্ট ইন্ডিজের কাছে। আশা করি সামনের দুটি ওডিআই ও তিনটি টি২০ ম্যাচে টাইগাররা ভাল করবে। আশা করা ছাড়া বাঙালির কিইবা করার আছে ফ্রান্স থুক্কু ক্রোয়েশিয়া সরি বন্ধুগণ। 

প্রতিযোগিতার সাগরে পারফরম্যান্স তরঙ্গের খেলা
আশা-ই হচ্ছে বাঙালির একমাত্র ভেলা!!

সব্বাইকে শুভেচ্ছা ও শুভকামনা।

[নূর হক-এর ফেসবুক পোস্ট থেকে]

(নাগরিক মন্তব্য বিভাগে প্রকাশিত লেখা ও মন্তব্যের দায় একান্তই সংশ্লিষ্ট লেখক বা মন্তব্যকারীর, কালের কণ্ঠ কর্তৃপক্ষ এজন্য কোনোভাবেই দায়ী নন।)



মন্তব্য