kalerkantho


আল্লাহ যেন আমাকে পাপের টাকা থেকে হেফাজত রাখে...

কালের কণ্ঠ অনলাইন   

১৬ এপ্রিল, ২০১৮ ১৩:২৮



আল্লাহ যেন আমাকে পাপের টাকা থেকে হেফাজত রাখে...

প্রয়াত এস আই মো. আশরাফ আলী

সম্প্রতি এক পুলিশ সদস্যের মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন ইউসুফ আহমেদ তুহীন। তিনি পুলিশের একজন প্রয়াত এস আই মো. আশরাফ আলীর কথা স্মরণ করেছেন, যিনি অবৈধ উপার্জন করতেন না। তিনি লিখেছেন-

‘এস আই মো. আশরাফ আলী ৫ ওয়াক্ত নামাজ পড়তেন। কেউ চাইলেও তাকে ঘুষ দিতে পারতেন না। তার স্ত্রী একটি মাদ্রাসায় শিক্ষকতা করে। তিনি এসআই হয়েও পুলিশ মেসে থেকে সন্তানদের মানুষ করার চেষ্টায় ছিলেন। স্ত্রীর বেতন আর তার বেতন মিলিয়ে।

এতো ভালো একজন মানুষ এই বয়সে ষ্টোক করে না ফেরার দেশে চলে গেলেন। ভালো মানুষ বেশিদিন বাঁচে না। তাঁকে পল্লবী থানা থেকে বদলি হওয়ার পর আর দেখিনাই। কোথায় বদলি হয়েছে তাও জানতাম না। আজ হঠাৎ একজনের ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে জানলাম তিনি আর নেই।

ভাসানটেক থানায় ডিউটিরত অবস্থায় সাত দিন আগে বুকে ব্যথা নিয়ে হার্ট ফাউন্ডেশনে ভর্তি হয়েছিলেন। আজ সেখানেই তাঁর মৃত্যু হয়েছে।

তাঁর সাথে আমার পরিচয় হয়েছিল আমার মায়ের এটিএম কার্ড থেকে টাকা চুরি করার মামলা করতে গিয়ে। তিনি ছিলেন সেই মামলার আইও। এটিএম-এর ফুটেজ উদ্ধার এবং বিভিন্ন প্রক্রিয়ায় তাঁর পকেট থেকে টাকা খরচ হয়েছিল সেই মামলা তদন্ত করতে গিয়ে। আমি অনেক চেষ্টা করেছিলাম, তার পকেট থেকে খরচ হওয়া সেই টাকাটা দিতে।

আমি জানতাম, তিনি ঘুষ নেন না। ফলে তার অর্থনৈতিক অবস্থাও ভাল না। কিন্তু, অনেক জোর করার পরও তাকে এক টাকাও দিতে পারিনি।

তিনি বলতেন, আল্লাহ যেন আমাকে পাপের টাকা থেকে হেফাজত রাখে। আল্লাহ যেন তাকে আখেরাতে পৃথিবীর এই ত্যাগের জন্য পুরস্কৃত করেন। আমিন।’

-- ইউসুফ আহমেদ তুহীনের পোস্ট থেকে



মন্তব্য

suruzzaman commented 5 days ago
Salute for this person.We should do same.When we have power we should not misuse this we should use power to establish truth.
Mohammad commented 5 days ago
I think he was the only Police did not take any bribe, may Allah grant him Jannahtul Ferdous, Ameen.