kalerkantho

চুলে আগুন!

৫ মার্চ, ২০১৭ ০০:০০



চুলে আগুন!

চুলের সাজসজ্জায় সেলুনগুলোয় আগুনের ব্যবহার নতুন নয়। কিন্তু কেমন লাগবে যদি চুল সুন্দর করে তোলার জন্য নাপিত আপনার মাথায়ই আগুন ধরিয়ে দেয়?

শুনতে অবিশ্বাস্য মনে হলেও এমনটাই ঘটছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ভাওয়ালপুর শহরে।

এই শহরের তরুণ নাপিত শাফকাত রাজপুত মানুষকে আরো ভালো সেবা দিতে বেশ কিছুদিন হলো বেছে নিয়েছেন আগুন পদ্ধতি। মাথায় আগুন ধরিয়ে দেওয়ার মতো এই বিপজ্জনক পদ্ধতিই শাফকাতকে জনপ্রিয় করে তুলেছে পুরো বিশ্বে।

কিছুদিন আগেই শাফকাতের এই আগুনপদ্ধতির ভেতর দিয়ে যাওয়া একজন পুরো প্রক্রিয়াটিকে ভিডিও করে ছেড়ে দেন সামাজিক যোগাযোগমাধ্যমগুলোয়। ভিডিওতে দেখা যায়, এক ধরনের গুঁড়া দাহ্য পদার্থ চুলের ওপর ছড়িয়ে তাতে আগুন ধরিয়ে দেন শাফকাত। আগুন জ্বলতে থাকা অবস্থায়ই চলতে থাকে কাঁচি আর চিরুনি। নিভে গেলে আবার জ্বালানো হয়।

শাফকাতের এই অন্য রকম পদ্ধতি এর মধ্যেই নজর কেড়েছে অনেকের। কেউ কেউ বলছেন, চুল কাটার ক্ষেত্রে আগুনের ব্যবহার বা ‘ফায়ার কাটিং’ নতুন কোনো ব্যাপার নয়। কিন্তু অন্যরা তা মানতে একেবারেই নারাজ।

ফায়ার কাটিং বা চুল কাটতে গিয়ে আগুনের ব্যবহার করাটা স্বাভাবিক। তাই বলে পুরো মাথায়ই আগুন! সমালোচনা হলেও অনেকে আবার নিজেকে বেজায় সাহসী প্রমাণ করতে দাঁড়িয়ে পড়ছেন শাফকাতের সেলুনের লাইনে।

সাদিয়া ইসলাম বৃষ্টি


মন্তব্য