kalerkantho

শারজাহতে নানা আয়োজনে বর্ষবরণ

আমিরাত প্রতিনিধি   

১৫ এপ্রিল, ২০১৯ ১৭:০২ | পড়া যাবে ২ মিনিটে



শারজাহতে নানা আয়োজনে বর্ষবরণ

সংযুক্ত আরব আমিরাতের শারজাহের আল জুবাইর বাগানবাড়িতে নানা আয়োজনে বাংলা নববর্ষকে বরণ করে নেয়। দুবাইপ্রবাসী ও তাদের পরিবার-পরিজন, বন্ধু-বান্ধবসহ বিভিন্ন পেশার বাংলাদেশিরা মিলে গতকাল বর্ষবরণের জমকালো আয়োজন করে।

স্থানীয় সময় বিকাল ৩টা হতে রাত ৮টা পর্যন্ত এ অনুষ্ঠানে মামুন রেজার ও আরিক এর সঞ্চালনায় শুরুতে বৈশাখের হৃদয় ছোঁয়া গান 'এসো হে বৈশাখ এসো এসো' পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপরে 'আইলো আইলো আইলোরে রঙে ভরা বৈশাখ আমার আইলোরে' পরিবেশন করা হয়। অতঃপর বিভিন্ন রকমের বাংলা আধুনিক গান, ব্যান্ডসংগীত, রবীন্দ্রসংগীত, আঞ্চলিক গান, ভাণ্ডারি গান পরিবেশন ও কবিতা আবৃতি করেন সুমন, সানী, পপি, জেরিন, জাহাঙ্গীর, রোমানা, মামুন রেজাসহ অনেকে।

অনুষ্ঠানে বাচ্চাদের ব্যাপক আনন্দ দেওয়া যাদুশিল্পী মামুন তার অসাধারণ যাদু প্রদর্শন করেন। আয়োজকরা বলেন, মূলত এই আয়োজনের উদ্দেশ্য ছিল প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশের ইতিহাস ও সংস্কৃতি সম্পর্কে একটি ধারণা দেওয়া। প্রবাসে থেকেও তারা যেন দেশের সংস্কৃতি ভুলে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে। অন্যদিকে আগত দর্শকরা বলেন, এটি একটি ভালো উদ্যোগ এবং আমরা আয়োজকদের ধন্যবাদজ্ঞাপণ করছি এবং সেই সাথে এই অনুষ্ঠানের ধারাবাহিকতা অব্যাহত রাখার অনুরোধ জানাচ্ছি।

মন্তব্য