kalerkantho

হাফেজ হানিফ ধুঁকছেন থ্যালাসেমিয়ায়, বাঁচাতে প্রয়োজন ২৫ লাখ টাকা

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৯ ১২:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



হাফেজ হানিফ ধুঁকছেন থ্যালাসেমিয়ায়, বাঁচাতে প্রয়োজন ২৫ লাখ টাকা

থ্যালাসেমিয়ায় আক্রান্ত হাফেজ মো. আবু হানিফ

পাবনার সুজানগরের চরগোবিন্দপুর বায়তুন নূর জামে মসজিদের মুয়াজ্জিন হাফেজ মো. আবু হানিফ দুরারোগ্য ব্যাধি থ্যালাসেমিয়ায় আক্রান্ত।

এ রোগের চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। বর্তমানে তিনি বিভিন্ন হাসপাতালে গিয়ে রক্ত পরিবর্তন করছেন, যার খরচ জোগাড় করা তাঁর মতো সীমিত আয়ের মানুষের পক্ষে অত্যন্ত কষ্টসাধ্য। এছাড়া এ প্রক্রিয়ায় তাঁকে কিছুদিন বাঁচিয়ে রাখা গেলেও এটি কোনো স্থায়ী সমাধান নয়। রোগমুক্তির জন্য তাঁর বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট করা প্রয়োজন।

সর্বশেষ তিনি চিকিৎসা নিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের হেমোটোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. এম মুর্শেদ জামান মিঞার কাছে।

চিকিৎসকরা জানিয়েছেন, সুস্থ করার জন্য তাঁকে থাইল্যান্ড অথবা সিঙ্গাপুরে নিয়ে চিকিৎসা করতে হবে। এতে অন্তত ২৫ লাখ টাকা প্রয়োজন, যা কোরআনের এ হাফেজের পক্ষে জোগাড় করা অসম্ভব। তাই এ সমাজের যারা বিত্তশালী আছেন, তাদের কাছে আবেদন- তাকে বাঁচাতে আপনার সাহায্যের হাত বাড়িয়ে দিন।

সাহায্য পাঠাতে পারেন সরাসরি বিকাশ নম্বরে- ০১৭২৩০৬৪৩৯৪, ০১৭১১২৩৫৭২০। এছাড়া এই ব্যাংক অ্যাকাউন্টেও সহায়তা দেওয়া যাবে- মো. আবু হানিফ, অ্যাকাউন্ট নম্বর: ০১০০১৫৯৬৪২৮৪৯, জনতা ব্যাংক লিমিটেড, দুলাই শাখা, দুলাই, পাবনা।

কেউ চাইলে ব্যক্তিগতভাবে যোগাযোগ করে সহায়তা করতে পারেন। যোগাযোগের ঠিকানা- হাফেজ মো. আবু হানিফ, মুয়াজ্জিন, চরগোবিন্দপুর বায়তুন নূর জামে মসজিদ, দুলাই, সুজানগর, পাবনা।

মন্তব্য