kalerkantho


বোনের বিয়ের কেনাকাটায় গিয়ে চকবাজারে পুড়লেন রোহান

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:১৭



বোনের বিয়ের কেনাকাটায় গিয়ে চকবাজারে পুড়লেন রোহান

ছবি : কালের কণ্ঠ

ছোট বোনের বিয়ে ঠিক হয়েছে। ভাই এসেছেন বিয়ের কেনাকাটা করতে পুরান ঢাকার চকবাজারে। বিয়ের জিনিসপত্র দেখে পরিবারের লোকেরা খুশি হবে- এমনটাই ভাবছিলেন  নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএ দ্বিতীয় সেমিস্টারের ছাত্র রোহান। কিন্তু তার আর বাড়ি ফেরা হলো না। বুধবার রাতের ভয়াল আগুনে পুড়ে নিহত হওয়া ৭৮ জনের একজন হয়ে গেলেন তিনি। দেখে যেতে পারলেন না বোনের বিয়ে!

রেহানের পারিবারিক সূত্রে জানা গেছে, আগামী মার্চে তার ছোট বোনের বিয়ে। সেজন্য রোহান বন্ধুদের নিয়ে কেনাকাটাসহ নানা দৌড়ঝাঁপ করছিল। বুধবার রাতে চকবাজার এলাকায় কমিউনিটি সেন্টার ঠিক করা, ডেকোরেটরের সঙ্গে কথা বলার পাশাপাশি কেনাকাটা করতে। রোহান আর আরাফাতের সঙ্গে ছিলেন মাইনুল ইসলাম লাবিব, রমিজ ও সোহাগ।লাবিব, রমিজ আর সোহাগ ছিলেন একটি মোটর সাইকেলে আর রোহান ও আরাফাত ছিলেন অপরটিতে। লাবিবের মাথার সামান্য অংশ পুড়লেও বেঁচে গেছেন।

রোহানের সঙ্গে গিয়ে লাশ হয়েছেন বন্ধু উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের 'এ' লেভেলের শিক্ষার্থী আরাফাতও। তিনি ছিলেন কাজী আলাউদ্দিন রোড সংলগ্ন আগা মসজিদ এলাকার বাসিন্দা। রোহান ও আরাফাতের স্বজনরা ঢাকা মেডিকেলের মর্গে এলেও তারা শনাক্ত করতে পারছিলেন না। মৃতদেহগুলো এমন বিশ্রীভাবে পুড়ে গেছে যে সনাক্ত অসম্ভব হয়ে দাঁড়য়েছে। মর্গের সামনে দাঁড়িয়ে কাঁদা ছাড়া তাদের আর কিইবা করার আছে?



মন্তব্য