kalerkantho


৫৪টি কম্বলে মুড়ে মায়ের মরদেহ দেড়মাস লুকিয়ে রাখল মেয়ে

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:০৪



৫৪টি কম্বলে মুড়ে মায়ের মরদেহ দেড়মাস লুকিয়ে রাখল মেয়ে

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ৫৫ বছর বয়সী এক নারী ৪৪ দিন ধরে তার মায়ের মরদেহ লুকিয়ে রেখেছেন। অভিযুক্ত ওই নারীকে শুক্রবার গ্রেপ্তার করেছে ব্রিস্টল পুলিশ। ওই নারীর নাম জো-হুইটনি আউটল্যান্ড।

পুলিশ বলছে, ২০১৮ সালের ২৯ ডিসেম্বর মৃত্যু হয় জো-হুইটনির মায়ের। তার পর ৫৪টি কম্বলে মুড়ে মায়ের মরদেহ ঘরের মধ্যে লুকিয়ে রাখেন তিনি। মরদেহ থেকে যেন গন্ধ না ছড়ায়, সে জন্য ৬৬টি এয়ার ফ্রেশনার স্প্রে ব্যবহার করেছিলেন ওই নারী। মায়ের কম্বল জড়ানো মরদেহের পাশেই এত দিন ধরে ঘুমাচ্ছিলেন তিনি।

নতুন বছরের শুরু থেকে জো-হুইটনির বাড়িতে সবসময়ের জন্য তালা লাগানো থাকত বলে জানিয়েছেন তার প্রতিবেশিরা। তারা জো-হুইটনির বাড়ি যাওয়ার কথা বললেই অন্য অজুহাতে তা নাকচ করে দিতেন তিনি। এমনকি নিজের আত্মীয়স্বজনকেও বাড়িতে আসতে নিষেধ করেছিলেন ওই নারী। 

কিন্তু সম্প্রতি তার ভাতিজা জানালা ভেঙে বাড়ির ভেতরে ঢুকে পড়ার পর পুরো ঘটনা সামনে চলে আসে। ব্রিস্টল পুলিশ হুইটনিকে গ্রেপ্তার করার পর তার বয়ান নথিভুক্ত করেছে। 

ডাক্তারি পরীক্ষার পর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, হুইটনির বাড়ি থেকে উদ্ধার হওয়া তার মায়ের মরদেহে ক্রমশ পচন ধরছিল। তবে হুইটনির মায়ের অস্বাভাবিক মৃত্যু হয়নি বলেই জানিয়েছে তারা।



মন্তব্য