kalerkantho


কালের কণ্ঠ ফেসবুক লাইভ শো

আসছেন ১২৫টি দেশ পাড়ি দেয়া বাংলাদেশের নাজমুন নাহার!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:২৪



আসছেন ১২৫টি দেশ পাড়ি দেয়া বাংলাদেশের নাজমুন নাহার!

বিশ্বভ্রমণে বাংলাদেশের নাজমুন নাহারের নাম সবার আগে বলতেই হবে! এই গর্বিত নারী এখন পর্যন্ত লাল সবুজের পতাকা উড়িয়েছেন বিশ্বের ১২৫ টি দেশে! বাংলাদেশের কোনো মানুষ এই প্রথম এতগুলো দেশে ভ্রমণ করেছেন। ১২৫তম দেশ হিসেবে ভ্রমণ করেন নাইজেরিয়া! ছোটবেলা থেকেই যে নারী স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশের পতাকা হাতে ঘুরবেন সারাবিশ্ব, তাঁকে আটকে রাখে কে! তাঁর এ মাইলফলককে সম্মাননা দিয়েছেন জাম্বিয়া সরকারের গভর্নর হ্যারিয়েট কায়েনা! জাম্বিয়া সরকারের গভর্নরের কাছ থেকে পেয়েছেন ফ্ল্যাগ র্গাল উপাধি! এবার আপনাদের সামনে এই ফ্ল্যাগ গার্লকে নিয়ে আসছে কালের কণ্ঠ ফেসবুক লাইভ শো।

কখনো সাহারার মরুভূমি, কখনো বিপদসঙ্কুল আফ্রিকান জঙ্গল আবার কখনো বা সমুদ্রের তলদেশে গিয়েছেন। নাজমুন নাহার বেশিরভাগ দেশই ভ্রমণ করেছেন সড়কপথে একা একা! এ তালিকার মধ্যে রয়েছে পূর্ব আফ্রিকা, দক্ষিণ আফ্রিকা, পশ্চিম আফ্রিকা, দক্ষিণ আমেরিকা ও যুগোস্লাভিয়ার প্রতিটি দেশ! এ ছাড়াও তিনি সড়কপথে সফর করেছেন ইউরোপ ও এশিয়ার বেশিরভাগ দেশ! 

নিজেই জানালেন, ছোটবেলায় বাড়ির পাশের মাঠে পাখি ধরতে চাইলেই পাখি উড়ে যেত আকাশে। তখন আমার মনে হতো আমিও যদি এভাবে উড়তে পারতাম। তখন থেকেই আমার ইচ্ছা, আমি যদি বিশ্ব ভ্রমণ করতে পারতাম। ছোট থেকেই আমি মানচিত্র দেখলে তাকিয়ে থাকতাম। কোন দেশের সঙ্গে কোন দেশ লেগে আছে তা দেখতাম। কোথাকার মুদ্রার নাম কি? রাজধানী কোনটা? এগুলো দেখে দেখে ভেতরে আকাঙ্ক্ষা তৈরি হতো যে একদিন আমি বিশ্বভ্রমণে যাব। এভাবে আমার স্বপ্নই ছিল বিশ্ব ভ্রমণ করা। ছোটবেলায় স্বপ্নের মধ্যেও পাখিদের মতো উড়তাম। সেই ইচ্ছাই আজকে আমাকে এখানে নিয়ে আসছে।

নাজমুন নাহার তাঁর অনেক রোমাঞ্চকর অভিজ্ঞতার গল্প শোনাবেন আপনাদের। আগামীকাল রবিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ২টায় তিনি আসছেন কালের কণ্ঠ ফেসবুক লাইভ শো-এ। সঞ্চালনায় থাকছেন রুম্পা সৈয়দা ফারজানা জামান।  



মন্তব্য