kalerkantho


গাঁজা সেবনের জন্য ফাঁকা বাড়ি খুঁজতে গিয়ে বাঘের সামনে

কালের কণ্ঠ অনলাইন   

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ২১:১১



গাঁজা সেবনের জন্য ফাঁকা বাড়ি খুঁজতে গিয়ে বাঘের সামনে

গাঁজা সেবনের জন্য ফাঁকা জায়গা খুঁজতে গিয়ে আস্ত বাঘের সামনে পড়েছেন কয়েকজন যুবক। যুক্তরাষ্ট্রের টেক্সাসে ঘটেছে ওই ঘটনা।

হিউস্টন সিটি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, কয়েকজন যুবক শহরের মধ্যেই গাঁজা সেবনের জন্য ফাঁকা একটি জায়গা খুঁজছিলেন। কিন্তু কিছুতেই কোনো ফাঁকা বাড়ি পাওয়া যাচ্ছিল না। অবশেষে একটি ফাঁকা বাড়ি পেয়ে যান তারা। 

কিন্তু সেই বাড়ির ভেতর যেতেই চমকে যান তারা। দেখতে পান, বাড়ির ভেতরে খাঁচায় বন্দি অবস্থায় একটি পূর্ণ বয়স্ক বাঘ! বাঘটির সামনে ছড়ানো ছিটানো বেশ কয়েকটি কাঁচা মাংসের প্যাকেট।

অপেক্ষা না করে সঙ্গে সঙ্গেই স্থানীয় পুলিশকে বিষয়টি জানান তারা। কিন্তু প্রথমে পুলিশ পুরো বিষয়টি বিশ্বাসযোগ্য মনে করেনি। এমনকি ওই যুবকরা নেশাগ্রস্ত অবস্থায় রয়েছেন কি না, সেটাও যাচাই করতে চান তারা। কিন্তু পরে ঘটনাস্থলে এসে চক্ষু চড়কগাছ হয়ে যায় পুলিশের। বাঘটির ওজন প্রায় চারশ ৫০ কেজিরও বেশি।

পূর্ণবয়স্ক বাঘটির ওজন স্বাভাবিকের থেকে বেশি বলে জানানো হয়েছে সংশ্লিষ্ট দপ্তরের পক্ষ থেকে। বাঘটির ওজন এতটাই বেশি ছিল যে, সেটিকে সঙ্গে সঙ্গে স্থানান্তর করা সম্ভব হয়নি। 

হিউস্টন চিড়িয়াখানায় যোগাযোগ করা হলে তারা জানান, এই মুহূর্তে তাদের কাছে বাঘটিকে রাখার জায়গা নেই। পরে অবশ্য টেক্সাসের একটি অভয়ারণ্যে সেই বাঘটি রাখার ব্যবস্থা করা হয়।



মন্তব্য