kalerkantho


বাঁচতে চায় নোবিপ্রবি'র মেধাবী ছাত্র মাহফুজ জনি

কালের কণ্ঠ অনলাইন   

৬ ডিসেম্বর, ২০১৮ ১৪:০৩



বাঁচতে চায় নোবিপ্রবি'র মেধাবী ছাত্র মাহফুজ জনি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রিশন সায়েন্স বিভাগের সপ্তম ব্যাচের মেধাবী ছাত্র মাহফুজ জনি। বন্ধুরা যখন পড়াশোনা শেষ করে চাকরিতে যোগদান করে উন্নত জীবন যাপন করছেন তখন তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে হাসপাতালের বিছানায় শুয়ে মৃত্যুর প্রহর গুনছেন। ক্যান্সারে আক্রান্ত জনিকে সুস্থ জীবনে ফিরিয়ে আনতে নিঃস্ব তার পরিবার। তাই তাকে বাঁচানোর জন্য এই মুহূর্তে বড় অংকের আর্থিক সাহায্যে প্রয়োজন। 

গত এক বছর যাবৎ জনি দুরারোগ্য রোগ ক্যান্সারে আক্রান্ত।

দীর্ঘদিন বাংলাদেশে চিকিৎসা নেওয়ার পর-ও সুস্থ না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য জনিকে ভারতে নেওয়া হয়। সেখানে অনেকদিন থাকার পর-ও তার অবস্থার কোনো উন্নতি হয়নি। প্রতিটি মুহূর্তে গুনছেন মৃত্যুর প্রহর।

জনির বন্ধুদের কাছ থেকে জানা যায়, যন্ত্রণায় নিরুপায় হয়ে তিনি আত্মহত্যা করতে চাচ্ছেন। তাই আরো কিছু মুহূর্ত বেঁচে থাকার জন্য তাকে হাসপাতালেই থাকতে হবে এই জন্য প্রয়োজন অনেক টাকা।

মাহফুজ জনির ফেসবুক স্ট্যাটাস থেকে
গিয়েছিলাম ভেলরে, সিএমসি হাসপাতালে। ওখানে গিয়ে যেটা বুঝলাম সেটা হচ্ছে আমাকে বাংলাদেশের ডক্টররা প্রপার ইনফো দেয়নি। দেয়নি প্রপার গাইডলাইন। বাবাকে সাথে নিয়ে গেছিলাম। দুর্ভাগ্য উনি আমার কষ্ট দেখে নিজেই স্ট্রোক করে বসলেন। সমস্যাটা হলো ভায়েল অবস্ট্রাকশন। ক্ষুদ্রান্তে প্রচুর পানি জমছে, ফ্লুইড আর এন্টিবায়োটিক। আর এরপর কোলনে আগের ক্যান্সার থেকে হয়তো কিছু টিউমার এসে পায়খানার রাস্তাটা ব্লক করে দিচ্ছে। ডাক্তারগণ একটা বা দুইটা টিউমারের অপারেশন করতে পারেন, একাধিক করতে পারেন না। তাই উনারা 'না' করে দিলেন। চলেও এলাম দেশে। জিজ্ঞেস করলাম, স্যার কতদিন বাচব? ১ মাস? বলল Difficult To Say. রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় আজ অনেক দিন কিছু খাই না, পানি আর একটু জুস ছাড়া। গ্যাসে ফুলে যাচ্ছে পেট। অবর্ণনীয় কষ্ট। ক্যান্সার স্টেজ ও আগাচ্ছে। পিজিতে ভর্তি হতে চাচ্ছি সাফারিং কমানোর জন্যে আর যদি সম্ভব হয় একটু ভালো চিকিৎসার জন্যে। হাতের সব টাকা শেষ, আর ক্যান্সার শেষ স্টেজে ডায়াগনস্টিক, টেস্ট, সার্জারিসহ সব ক্ষেত্রেই টাকা বেশি লাগে, তাই তোদের সাথে শেয়ার করলাম ব্যাপারটা। সবার চাকরি পাওয়ার খবর দারুণ লাগছে। সবার জন্য দোয়া রইল। ছড়িয়ে ছিটিয়ে যা পুরো বাংলাদেশে। আমার স্বপ্নটা নাই-বা পূরণ হলো।

জনি সুন্দর এই পৃথিবীতে বাঁচার জন্য নোবিপ্রবিসহ দেশের সর্বস্তরের মানুষের কাছে আর্থিক সাহায্য চেয়েছেন।

জনিকে সাহায্য পাঠানোর ঠিকানা :
বিকাশ : ০১৭৫৭৩৪৪৬২৬, ০১৭৯৮৫০২৩৯৯
রকেট : ০১৭১২৮৬৬২৪৪৭



মন্তব্য