kalerkantho


সবজি কিনতে গিয়ে কোটিপতি হয়ে গেলেন এক নারী

কালের কণ্ঠ অনলাইন   

৫ ডিসেম্বর, ২০১৮ ২০:৫১



সবজি কিনতে গিয়ে কোটিপতি হয়ে গেলেন এক নারী

সবজি কিনতে গিয়ে দুই লাখ ২৫ হাজার ডলারের লটারি জিতেছেন মার্কিন এক নারী। কোনো সিনেমার গল্প নয়, বাস্তবেই এমনটা ঘটেছে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের বাসিন্দা ভেনেসা ওয়ার্ডের সঙ্গে।

জানা গেছে, তাকে বাজার থেকে বাঁধাকপি কিনে আনতে বলেছিলেন বাবা। বাবার জন্য সবজি কিনতে মেরিল্যান্ডের টেম্পল হিলসের বাড়ি থেকে বেরিয়ে গ্রুভটনের গ্রসারি স্টোরে যান তিনি।

সেখানে ঘোরাঘুরি করার সময় হঠাৎ করেই লটারি কেনার কথাটা মাথায় আসে তার। এক বার নিজের ভাগ্য পরীক্ষা করে দেখাই যাক না! এমনটাই ভেবেছিলেন ভেনেসা। সবজি কেনার পর স্টোর থেকেই ভার্জিনিয়া লটারি-র একটা ‘উইন আ স্পিন’ স্ক্র্যাচ করা টিকিট কিনে বাড়ি ফিরে আসেন।

‘উইন অ্যা স্পিন’ টিকিটটি সাধারণ লটারির টিকিটের মতো নয়। লটারি জিততে পেরেছেন কি না তা জানতে ক্রেতাকে এর টিকিটটি  ঘষে দেখতে হয়। এর পর পুরস্কার জিততে একটি চাকাও ঘোরাতে হয়। ওই চাকাটি যে পুরস্কারের অর্থমূল্যে গিয়ে থামবে, সেই টাকাই জেতেন ক্রেতা।

বাড়ি ফিরে ওই লটারির টিকিট স্ক্র্যাচ করতেই ভেনেসার তো চোখ কপালে! তার হাতে ধরা টিকিট থেকে পেয়ে গেছেন লটারির সর্বোচ্চ পুরস্কার। তবে তার জন্য ওই লটারির চাকা ঘোরাতে হবে। যেতে হবে লটারি সংস্থার সদর দপ্তরে।

দেরি না করে সঙ্গে সঙ্গে ভার্জিনিয়া লটারি-র অফিসে ছুটে যান ভেনেসা। সেখানে গিয়ে চাকাও ঘোরান তিনি। তা গিয়ে থামে দুই লাখ ২৫ হাজার ডলারে। আর তাতেই ভেনেসা জিতে যান ভারতীয় মুদ্রায় যা ১ কোটি ৮৮ লাখ ৭৮ হাজার ৯৬২ টাকা।

এত টাকা নিয়ে এবার কী করবেন ভেনেসা? খুব স্বাভাবিক ভাবেই প্রশ্নটা উঠছে। ভেনেসার সাফ জবাব, ওই টাকার কিছুটা রিটায়ারমেন্টের জন্য জমিয়ে রাখবেন। সেই সঙ্গে এক বার ডিজনিল্যান্ডেও ঘুরতে যেতে চান তিনি।



মন্তব্য