kalerkantho


জানালা দিয়ে ফেলা সিগারেটের টুকরোতে নিজের গাড়িতেই ধরল আগুন

কালের কণ্ঠ অনলাইন   

১ ডিসেম্বর, ২০১৮ ২১:০৭



জানালা দিয়ে ফেলা সিগারেটের টুকরোতে নিজের গাড়িতেই ধরল আগুন

গাড়ি চালাতে চালাতে হামেশাই জানালা দিয়ে সিগারেটের টুকরো বাইরে ফেলার অভ্যাস অনেকেরই আছে। চীনের এক চালক নিজের গাড়ির জানালা দিয়ে রাস্তায় সিগারেটের টুকরো ছুঁড়ে ফেলে দিয়েছিলেন।

আর তাতে নিজের ট্রাকেই আগুন ধরিয়ে ফেলেছেন। ঘটনাটি সম্প্রতি দক্ষিণ-পূর্ব চীনে ঘটেছে। ট্রাক চালক যখন গাড়ি চালাচ্ছিলেন সেই সময়ই জানালা দিয়ে তার শেষ হয়ে যাওয়া সিগারেটের টুকরোটি ট্রাকের জানালা দিয়ে বাইরে ফেলে দেন।

সাউথ চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, চালকের অবিবেচক এই কাজটির ফলে তার নিজের ট্রাকের পেছনেই লেগে যায় আগুন।

কারণ সিগারেটের টুকরোটি তার নিজেরই গাড়ির পেছনে গিয়ে পড়ে। সৌভাগ্যক্রমে, বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শী ঘটনাস্থলে অগ্নি নির্বাপক যন্ত্র নিয়ে ছুটে যান এবং আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হন। সোশ্যাল মিডিয়াতে পোস্ট করা ছবিগেলোতে দেখা যাচ্ছে কীভাবে ট্রাকের পেছনে ছড়িয়ে পড়েছিল আগুন।

উওয়ু নামের ওই গাড়ির চালক স্বীকার করেছেন যে তিনি সিগারেটের শেষ সুখটান দিয়ে তা জানালা দিয়ে ছুঁড়ে ফেলেছিলেন। সম্ভবত হাওয়াতে সেই সিগারেটের টুকরোটি বাইরে না পড়ে তারই গাড়ির পেছনে গিয়ে এই বিপত্তি বাধিয়েছে।

তদন্তকারীরাও এই বিষয়টিই তুলে ধরেছেন। ট্রাকের বিশেষ কেনো ক্ষতি হয়নি। আগুনে কিছু প্লাস্টিকের খাঁচা এবং দুই সাইকেল ক্ষতিগ্রস্ত হয়েছে। কোনো ব্যক্তির হতাহতের খবর পাওয়া যায়নি।



মন্তব্য