kalerkantho


৯৩ বছর বয়সীকে দত্তক নিলেন যুগল, পেছনের ঘটনা হৃদয় বিদারক

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৮ ১৮:২৭



৯৩ বছর বয়সীকে দত্তক নিলেন যুগল, পেছনের ঘটনা হৃদয় বিদারক

সচরাচর শিশুদের দত্তক নেওয়ার ঘটনা ঘটে। তবে ৯৩ বছর বয়সী একজনকে ‘দত্তক’ নিয়ে নজির গড়লেন এক দম্পতি।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের উত্তর ক্যারোলিনার এক দম্পতি সম্প্রতি ‘দত্তক’ নিয়েছেন দ্বিতীয় বিশ্বযুদ্ধ ফেরত এক সৈনিককে।

ক্যালিফোর্নিয়ার সাম্প্রতিক দাবানলে পুড়ে গেছে প্যারাডাইস নামের এক নগরী। লি ব্রান্ডিজ নামের ওই বৃদ্ধের বাড়িটিও সম্ভবত আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। যখন আগুন ছড়াচ্ছে, তিনি তার গাড়িটি চালিয়ে কোনো মতে পালিয়ে আসতে সক্ষম হন।

ব্রান্ডিজ যখন অরোভিলের একটি পার্কিং লটে পৌঁছান, সেখানে ট্রেসি গ্রান্ট নামের এক নারী ক্ষুধার্ত বিপন্নদের হাতে হ্যামবার্গার তুলে দিচ্ছিলেন। ব্রান্ডিজ বার্গারটি না নিয়ে ট্রেসিকে অনুরোধ করেন, সেটি এমন কাউকে দিতে, যার সেটি তার চাইতেও বেশি প্রয়োজন রয়েছে।

ট্রেসির সঙ্গে তার আলাপ জমে ওঠে। ব্রান্ডিজ জানান, তিনি পুরোপুরি ‘গৃহহীন’ নন। তার সঙ্গে গাড়িটি রয়েছে। সেখানেই তিনি ঘুমাতে পারেন, বিশ্রাম নিতে পারেন।

ব্রান্ডিজের ‘স্পিরিট’ ট্রেসিকে অনুপ্রাণিত করে। ট্রেসি তাকে বাড়িতে নিয়ে আসতে চান। ব্রান্ডিজ প্রথমে রাজি হননি। ঘণ্টা খানেকের অনুনয়ের পরে ব্রান্ডিজ ট্রেসির সঙ্গে তার বাড়ি চলে আসেন।

ট্রেসি ব্রান্ডিজকে সরাসরি প্রস্তাব দেন তার বাড়িতে থেকে যাওয়ার জন্য। ট্রেসির সঙ্গে তার বয়ফ্রেন্ড জোশ ফক্সও বার বার অনুরোধ করতে থাকেন। কিন্তু কতদিনের এই আতিথেয়তা, ব্রান্ডিজ প্রশ্ন করেন। ফক্সের উত্তর ছিল, চিরকালের।

আবেগাপ্লুত ব্রান্ডিজ জানিয়েছেন, এই যুগল তার কাছে দেবদূতের মতো। তাদের ধন্যবাদ জানানোর মতো কোনো ভাষা তার জানা নেই।



মন্তব্য