kalerkantho


ড্রেনে বইছে কেরোসিন

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৮ ১৭:৪৪



ড্রেনে বইছে কেরোসিন

ভোরবেলা উল্টে গেছে কেরোসিন ভর্তি ট্যাঙ্কার। আর তা থেকেই ভারতের হাওড়ায় ছড়িয়েছে আতঙ্ক। রাস্তার পাশে আগুন জ্বালানোর ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শনিবার সকালে হাওড়ার ইন্ডোর স্টেডিয়ামের কাছে ড্রেনেজ ক্যানেল রোডের উপরে এই দুর্ঘটনা ঘটে। বেপরোয়া এক বাইককে বাঁচাতে গিয়ে উল্টে যায় কেরোসিন ভর্তি একটি ট্যাঙ্কার। উল্টে যাওয়া ট্যাঙ্কার থেকে বেরোতে থাকে কেরোসিন। তা গিয়ে মেশে রাস্তার পাশের নালায়।

কেরোসিন ছড়ানোর খবর পেতেই নালা থেকে তা সংগ্রহ করতে ভিড় জমান এলাকার বাসিন্দারা। রাস্তাতেও বিপজ্জনকভাবে ছড়িয়ে পড়ে কেরোসিন।

সেই সময়ে কোনোভাবে আশেপাশে কেউ ধূমপান করলে বা আগুন জ্বালালেই মুহূর্তের মধ্যে বড় বিপদের আশঙ্কা ছিল। দমকল এবং পুলিশের পক্ষ থেকে তাই রাস্তার পাশের সমস্ত দোকানে আগুন জ্বালানোর উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়। কেরোসিন নেওয়ার ভিড় সামাল দিতে এলাকা ঘিরে ফেলেন পুলিশকর্মীরা।

যে রাস্তায় এই দুর্ঘটনা ঘটেছে সেটি কোনা এক্সপ্রেসওয়ের সঙ্গে যুক্ত। ফলে কোনা এক্সপ্রেসওয়ের উপরে বিরাট যানজটের সৃষ্টি হয়। তা ছড়িয়ে পড়ে দ্বিতীয় হুগলি সেতুতেও। এছাড়া হাওড়া-আমতা রোড, কদমতলা এলাকাতেও ব্যাপক যানজট হয়।

পরে পুলিশ এসে ক্রেন দিয়ে ট্যাঙ্কার সরিয়ে নিলে ধীরে ধীরে যানজট কাটে। যদিও, রাস্তা এবং ড্রেনে ছড়িয়ে থাকা কেরোসিন নিয়ে আশঙ্কায় ছিল পুলিশ। তবে বৃষ্টিতে রাস্তা ভিজে থাকায় বিপদের আশঙ্কা অনেকটাই কমে গেছে।



মন্তব্য