kalerkantho


দুবাইয়ের ২ বিলিয়ন ডলারের শপিং মলে কী নেই!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৮ ১৩:৫১



দুবাইয়ের ২ বিলিয়ন ডলারের শপিং মলে কী নেই!

ছবি অনলাইন

দুবাই অত্যাশ্চর্য সব স্থাপনা নির্মাণ করে ইতোমধ্যেই বিশ্বকে চমকে দিয়েছে। এবার সে ধারায় ‘দুবাই স্কয়ার’ নামে নতুন এক শপিং মল তৈরির পরিকল্পনা করা হয়েছে দুবাইতে, যা নির্মাণে ব্যয় হবে প্রায় দুই বিলিয়ন ডলার।

শুধু ব্যয়ের ক্ষেত্রেই নয়, আরো কয়েকটি বিষয়ে এ শপিং মল বিশ্ববাসীকে চমকে দেবে। এটি বিশ্বের সবচেয়ে বড় শপিং মল হবে। এর আকার এতটাই বড় হবে যে, এখানে ১০০টি ফুটবল খেলার মাঠ এঁটে যাবে।

দুবাই ক্রিক হারবার নামে একটি প্রতিষ্ঠান এ শপিং মলের উদ্যোক্তা। এতে ব্যবসার জন্য আট মিলিয়ন বর্গফুট স্থান থাকবে। বর্তমানে বৃহৎ শপিং সেন্টার ‘দুবাই মলের’ চেয়ে এ শপিং সেন্টারের আকার দ্বিগুণেরও বড় হবে। এতে মধ্যপ্রাচ্যের সবচেয়ে বড় চায়নাটাউনও থাকবে।

শপিং মলে থাকবে বিনোদনের ব্যাপক ব্যবস্থা। কনসার্ট, থিয়েটার, থ্রিডি সিনেমা, উন্নতমানের শব্দ প্রক্ষেপণ ও তারকাদের পারফর্মেন্সের ব্যবস্থা থাকবে। এছাড়া থাকবে ওয়াটার পার্ক, খেলাধুলার ব্যবস্থাও। সম্পূর্ণ স্থানটি শীতাতপ নিয়ন্ত্রীত থাকবে।

শপিং সেন্টারে থাকবে ভিআইপি ড্রেসিং রুম, স্মার্ট ফিটিং রুম ও ইন্টারঅ্যাকটিভ মিরর। এছাড়া অত্যাধুনিক নানা ব্যবস্থা করা থাকবে যেন ক্রেতারা পণ্য ক্রয়ের পর বিক্রেতার সহায়তা ছাড়া স্বয়ংক্রিয়ভাবেই মূল্য পরিশোধ করতে পারেন।



মন্তব্য