kalerkantho


অনলাইনে খাবার অর্ডার দিয়ে মিলল মরা কুমির

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৮ ১৯:১৪



অনলাইনে খাবার অর্ডার দিয়ে মিলল মরা কুমির

ঝামেলা এড়াতে অনেকেই অনলাইনে জিনিসপত্র কেনাকাটা করেন। তবে অনলাইনে অর্ডার দিয়ে ঠকেছেন, এমন মানুষের সংখ্যা নেহাত কম নয়।

অনলাইনে ফুড সাপ্লিমেন্ট অর্ডার করে কুমির আর গিরগিটির ছানা পেয়েছেন, এমন হতভাগ্য প্রায় নেই বললেই চলে! তবে প্রায় অভাবনীয় এই ঘটনাটি ঘটেছে চীনে।

চীনের ঝেজিয়াং রাজ্যের সুইচাং শহরের ঝাং নামের একজন নারী অর্ডার করেছিলেন ফুড সাপ্লিমেন্ট। সেই অর্ডার প্যাকেটবন্দি হয়ে তার কাছে পৌঁছেছে। মোট চারটি বাক্স ছিল। প্রথম তিনটি একদম ঠিকঠাক। কিন্তু, চার নম্বরটি খুলতে গিয়েই ঘটল বিপত্তি। তিনি অবাক হয়ে দেখলেন, সেখানে একটি কুমির আর গিরগিটির ছানা পড়ে আছে। সেটাও মৃত।

অবশ্য, খাবারের জায়গায় কুমির চলে আসলেও যতটা আতঙ্কের কারণ ঘটবে বলে ভাবছেন, ততটা ঘটেনি। কারণ, কে না জানে, প্রাচীন অরণ্য প্রবাদ অনুযায়ী- যা কিছু সামান্যতম নড়াচড়াও করে, তাই চীনাদের খাদ্য!

তাই ওই নারী সামান্য নাক-টাক কুঁচকে (কারণ, ওই দুই সরীসৃপ মরে যাওয়ায় বিকট গন্ধ বের হচ্ছিল ) পুলিশকে খবর দেন। পুলিশ তদন্ত করে জানতে পারে, কোনো এক প্রজনন খামার থেকেই ওই কুমিরটি প্যাকেটে চলে এসেছিল। কিন্তু, কী করে সেটা চলে আসলো, তা অবশ্য এখনও জানা যায়নি।

কুরিয়ার সংস্থার পক্ষ থেকে জানানো হয়, তারা ওই কুমির আর গিরগিটিকে ভুল ঠিকানায় পাঠিয়ে দিয়েছিল। তাদের যাওয়ার কথা ছিল অন্য কোথাও, অন্য কোনোখানে।



মন্তব্য