kalerkantho


ভাইরাল শো: প্রতিযোগী ওবামাকে ভাবলেন ওসামা বিন লাদেন!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ আগস্ট, ২০১৮ ১৬:০৭



ভাইরাল শো: প্রতিযোগী ওবামাকে ভাবলেন ওসামা বিন লাদেন!

সপ্তাহখানেক আগের ঘটনা। জনপ্রিয় টিভি শো 'হু ওয়ান্টস টু বি আ মিলিয়নিয়ার?' অনুষ্ঠানের তুরস্ক সংস্করণে অংশ নিয়ে ভাইরাল হয়ে যান এক তরুণী। গ্রেট ওয়াল কোথায়?- এই প্রশ্নে উত্তর কে না জানেন? কিন্তু ওই প্রতিযোগী এটা জানতে তার দুটো লাইফলাইন ব্যবহার করেন। এমনই মজার এক ঘটনা ঘটলো একই ধরনের আরেকটি গেম শো-এ। সেখানে এক প্রতিযোগী মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে আলকায়েদা নেতা ওসামা বিন লাদেন ভেবে ভুল করে বসলেন। টুইটারে এই ঘটনা ২৫ লাখ বার ভিউ হয়েছে। 

'দ্য ওয়া হানড্রেড থাউজেন্ট পিরামিড'-এ প্রতিযোগী হয়েছিলেন কমেডিয়ান ইভান কফম্যান। শব্দ নিয়ে খেলা হয় সেখানে। তার সঙ্গে ছিলেন অভিনেতা এবং কমেডিয়ান টিম মিডোস। একটি প্রশ্নের উত্তরকে খুঁজে বের করাকে সহজ করতে মিডোসকে সহায়তা করছিলেন কফম্যান। তিনি সূত্র দিচ্ছিলেন। এমন মানুষদের নাম চিন্তা করতে হবে তার শেষ অংশে ওবামা রয়েছে- এ প্রশ্নের উত্তরে কফম্যান সূত্র হিসেবে তার পার্টনারকে বিন লাদেনের কথা বলেন। ঘটনাক্রমে টুইটারে ওবামা নিজেই তার ফলোয়ার। 

বড় একটি ক্লিপে দেখা যায়, কফম্যান দ্বিতীয় সূত্র হিসেবে 'বারাক' নামটি বলছেন। তখনই এই সূত্রে ৩৫ হাজার লাইক এবং ১২ হাজার ৭০০ রিটুইট এসেছে। 

পরে কফম্যান নিজের টুইটারে জানিয়েছেন, সম্ভবত এটাই আমার জীবনের সবচেয়ে অস্বস্তিকর পরিস্থিতি। 

ওই সময় তার মনে আসলে কী চলছিল তা বোঝাতে আরেকটি টুইটে লিখেছেন, আমি আসলে তখন বারাক শব্দটাই বলতে পারছিলাম না। সেখানে আমি মিশেল, সাশা, মালিয়া ইত্যাদি বলতে পারতাম। 

তবে ঘটনা যাই ঘটুক, ক্লিপটি ভাইরাল হোক। বিষয়টি মজার ছিল। অবশেষে তারা ৮ হাজার ৫০ ডলার নিয়ে ঘরে যান। 
সূত্র: এনডিটিভি 



মন্তব্য