kalerkantho


বিপুল পরিমাণ অর্থের লটারি জেতার পর ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৮ ২০:০৩



বিপুল পরিমাণ অর্থের লটারি জেতার পর ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব

বিজয়ীর চেক হাতে ফুফু-ভাতিজা

লটারি জেতার পর আনন্দে আত্মহারা হয়ে পড়েন বেশিরভাগ মানুষ। কিন্তু কানাডার এক গ্রামে একেবারেই ভিন্ন ধরনের চিত্র দেখা গেছে। এক ফুফু তার ভাতিজার নামে এত বড়ো অঙ্কের অর্থ জেতার পর আদালতে বিচার দেবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

ভাতিজা টাইরন ম্যাক্লনিসকে উদ্দেশ্য করে ফুফু বারবারা রেডিক বলেন, তোর সঙ্গে আদালতে বোঝাপড়া হবে। জানা গেছে, প্রথম পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন তারা দু'জনেই। কানাডিয়ান মুদ্রায় এক দশমিক দুই মিলিয়ন ডলার জিতেছেন তারা।

অবিশ্বাস্যভাবে, লটারির জয়ীদের তালিকা প্রকাশ করার সময় দেখা যায়, ফুফু ও ভাতিজার নাম একইসঙ্গে দেখা যায় শীর্ষ তালিকায়। মার্গারি ফক্সের ওই লটারির কর্মকর্তারা জানান ঘটনাটির কারণে বেশ বিড়ম্বনার শিকার হতে হয়েছে।

সাংবাদিকরা ছবি তোলার সময় বারবারা রেডিক বলেন, টিকিট আমি কিনেছি। অথচ, এখন ও মিথ্যে কথা বলছে। আর দাবি করছে, আমি নাকি ওকে লটারি জেতার অর্থ ভাগ করে দেব বলে কথা দিয়েছিলাম।

তিনি আরো বলেন, আমি ওর নামটা লটারির টিকিটে লিখে দিয়েছিলাম, ওকে ‘সৌভাগ্য’ ভেবে। কারণ, ও তো আমার ছেলের মতোই। ও ভাগ্যবান অবশ্যই। কিন্তু ৫০ লাখ টাকা জেতার মতো নয়।

লটারি কর্তৃপক্ষ বলছে, লটারিতে দু'জনের নাম থাকায় পুরস্কারের অর্থও দু'জনের মধ্যে ভাগ করে দেওয়া হবে। তাদের দু'জনের নামে পৃথকভাবে দুটি ছয় লাখ কানাডিয়ান ডলারের চেক তৈরি হয়ে গেছে।



মন্তব্য