kalerkantho


বিরিয়ানি রান্না করে পাত্রীপক্ষের মন জয় করলেন তিনি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৮ ১৯:১৮



বিরিয়ানি রান্না করে পাত্রীপক্ষের মন জয় করলেন তিনি

বিয়ের সম্বন্ধটা প্রায় ভেঙেই যাচ্ছিল। কিন্ত বিরিয়ানি রান্না করে চিত্রটা বদলে ফেললেন পাত্র স্বয়ং। চার হাত এক হতে আর কোনো বাধাও থাকল না।  

না, একেবারেই ভুল পড়েননি। সবকিছুই ঘটেছে বিরিয়ানির জন্য। সব আশা যখন শেষ হয়ে আসছিল, তখন বন্ধুর মতো পাশে থেকছে নবাব বাদশাহদের এই খাবার। শুধু পাশে থাকা নয় বিয়ের আসরে যাওয়ার রাস্তাও করে দিয়েছে।

ব্যাপারটা তাহলে খুলে বলা যাক। পাকিস্তানের এক  যুবকের গল্প, তার বিয়ের গল্প এটি। মন দেওয়া নেওয়ার পর হবু স্ত্রীর ভাইদের সঙ্গে কথা বলতে তাদের বাড়ি গেছেন যুবক। ভাইয়েরা আপত্তি করলেই বিয়ে ভেঙে যাবে!

পাকিস্তানের এই বিজ্ঞাপন ইতোমধ্যেই নেট দুনিয়ায় আলোড়ন সৃষ্টি করেছে। মাত্র দুই সপ্তাহ আগে পোস্ট করা হলেও দেখে ফেলেছেন প্রায় ৮০ লাখ গ্রাহক। ভিডিও দেখে নিজেদের মতামত প্রকাশ করেছেন আড়াই লাখেরও বেশি ফেসবুক ব্যবহারকারী। শেয়ার করেছেন ৩৬ হাজারে বেশি জন। বিরিয়ানির এই বাহাদুরি মন কেড়েছে সবারই। নিজেদের অভিজ্ঞতাও ভাগ করেছেন অনেকে।

শুরুটা কিন্ত মোটেও ভালো হয়নি। এই যুবক তার হবু স্ত্রীর ভাইদের মতো সুঠামদেহী নন। ঘোড়ায় চড়ে সকলকে তাক লাগিয়ে দেওয়ার ক্ষমতাও নেই।  তাই তাদের বাড়িতে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই তাকে বাতিলের খাতায় ফেলে দেওয়া হয়। আরেকটু হলেই ভেঙে চুরমার হয়ে যেত বিয়ের স্বপ্ন।

কিন্তু শেষ হাসি তিনিই হাসেন। ভরসা রাখেন বহু পুরনো এক পদ্ধতিতে। বহু যুগ আগে থেকেই বলা হয় কাউকে নিজের বশ করার সবচেয়ে ভালো উপায় রান্না করা। যুবকও করলেন সেটাই। আর ফলও মিলল হাতে নাতে।



মন্তব্য