kalerkantho


চুরি করার আগে জমিয়ে নাচ, ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০১৮ ১৯:৩৩



চুরি করার আগে জমিয়ে নাচ, ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়

সচরাচর কোনোখানে চুরি করার আগে বেশ কৌশলে অভিযানে নামে চোর। যে বাড়িতে চুরি করবে তার ওপর নজর রাখে ক’দিন ধরেই। তারপর ঝোপ বুঝে কোপ মারে।

চুপি চুপি বাড়ির ভেতরে প্রবেশ করে দামি জিনিসপত্র, টাকা-গয়না চুরি করে চম্পট দেয়। কিন্তু এমন চোর দেখেছেন কখনো যে চুরির আগে খানিক নেচেও নেয়!

তবে সম্প্রতি ভারতের রাজধানী দিল্লিতে এ ধরনেরই ঘটনা সামনে এসেছে রাস্তায় লাগানো সিসিটিভির সৌজন্যে। ওই সিসিটিভিতে ধরা পড়েছে এমনই এক হাস্যকর দৃশ্য।

মাইকেল জ্যাকসনের মতো করে নাচছেন এক যুবক। এত ফুরফুরে মেজাজে রয়েছেন যে, তাকে দেখে কেউ বলতেই পারবে না একটু পরেই শাটার ভেঙে দোকান লুট করতে যাচ্ছেন তিনি!

সাদা কালো ফুটেজে দেখা যাচ্ছে, নীরব গলির একদিকে দোকানের সারি। সব দোকানেরই শাটার নামানো। মুখে কাপড় বাঁধা এক যুবক রাস্তা ধরে কিছুটা আসার পর আচমকাই নাচতে শুরু করে দেয়। পেছন থেকে আরেক যুবক এসে নাচ থামিয়ে তাকে নিয়ে এগিয়ে যায়। তারপর গলির পাশের একটি দোকানের তালা ভাঙার চেষ্টা করে তারা। এ পর্যন্তই ফুটেজে ধরা পড়েছে।

পুলিশ বলছে, ওই দলে পাঁচজন চোর ছিল। যারা ওইরাতে এলাকার চারটি দোকানের তালা ভেঙে ভেতরে ঢুকে লুটতরাজ চালিয়েছে। সব মিলিয়ে কয়েক লাখ টাকার মালামাল চুরি হয়েছে ওই রাতে।



মন্তব্য