kalerkantho


উল্কিতে বানান ভুল, তাই ছেলের নাম পাল্টে ফেললেন মা!

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৮ ১২:৩৮



উল্কিতে বানান ভুল, তাই ছেলের নাম পাল্টে ফেললেন মা!

সন্তানের প্রতি ভালোবাসা প্রকাশ করতে মা কত কিছুই না করেন। যেমন এই সুইডিশ মা তার দুই ছেলের প্রতি মনের আবেগ প্রকাশ করতে তাদের নাম উল্কি করছিলেন নিজের হাতে। কিন্তু উল্কিতে এক ছেলের নামের বানান ভুল করে ফেললেন ট্যাটু শিল্পী। আর এ কারণে আদরের পুত্রধনের নামটাই বদলে ফেললেন মা! 

জোহানা গিসেলহল স্যান্ডস্টর্মের মনটাই খারাপ হয়ে গেলো। তার এক ছেলে কেভিন। তার নামটা ট্যাটু শিল্পী অতিযত্নে লিখে দিলেন মায়ের হাতে। কিন্তু তার নামের বানানটা ভুল হয়ে গেলো। কাজেই কী আর করা! উল্কির কালি তুলে তো আর বানান ঠিক করা যাবে না। কাজেই ভুল বানানেই ছেলের নাম বদলে ফেললেন মা। 

স্থানীয় সংবাদপত্র ব্লেকিনজে ল্যান্সা টিডনিং-এর সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছেন মা। তিনি বলেন, আমি শিল্পীকে বলেছিলাম যে আমার দুই ছেলের নাম হাতে ট্যাটু করবো। তাদের নামও আমি তাকে দিয়েছিলাম। শিল্পী গোটা ডিজাইনটা করে ফেলেন। কিন্তু তাদের নামের বানান সম্পর্কে তিনি কিছুই জিজ্ঞাসা করেননি। ডিজাইন আমাকে দেখানো হয়। কিন্তু এতে এমন ভুল হতে পারে চিন্তা করিনি। 

কিন্তু ঘটনা ঘটেই গেলো। ভুল চোখে পড়ার পর আর কিছুই করার নেই। শিল্পী জানালেন, খুব বেশি হলে তিনি যে খরচ নিয়েছে তা ফেরত দিতে পারেন। কিন্তু এই ডিজাইন তুলতে সাজারিও করা লাগতে পারে। 

ভুল করে কেভিন হয়ে গেছে কেলভিন। মা জানালেন, এর আগে আমি কেলভিন নামটি কখনোই শুনিনি। এখানে কেউ নেই যে তার বাচ্চার নাম কেলভিন রেখেছে। কিন্তু পরে ভেবে দেখলাম, কেই যেহেতু এই নাম রাখে না, কাজেই এটা আমার ছেলের অনন্য নাম হতে পারে। তাই এই নামই রেখে দিলাম। 
সূত্র : এমিরেটস 



মন্তব্য