kalerkantho


মালিককে গুলি করেছে পোষা কুকুর!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মে, ২০১৮ ২০:৫১



মালিককে গুলি করেছে পোষা কুকুর!

প্রতীকী ছবি।

পোষা কুকুর তার মালিককে বিভিন্নভাবে সহায়তার ভুরি ভুরি প্রমাণ রয়েছে। সেটাই স্বাভাবিক ঘটনা। কিন্তু পোষা হয়েও এক কুকুর তার মালিককে গুলি করেছে!

গুলিতে জখম হওয়ার পর আহত ও হতভম্ব মালিক তৎক্ষণাৎ ফোন করেন পুলিশকে। জানান, আমার কুকুর আমাকে গুলি করেছে।

এ ধরনের কথা শুনে মনে হতেই পারে ফ্যান্টাসি কোনো কাহিনি। কিন্তু এটা একেবারেই আক্ষরিক অর্থেই সত্য ঘটনা। ঘটনাটি ঘটেছে মার্কিন মুলুকে। এ ঘটনায় শোরগোল পড়ে গেছে। যদিও কুকুরটি ইচ্ছাকৃতভাবে গুলি চালায়নি। পুরো ঘটনাটাই একটি দুর্ঘটনা।

জানা গেছে আহত রিচার্ড রেম্মে যুক্তরাষ্ট্রের লোয়া রাজ্যের শহর ফোর্ট ডজের বাসিন্দা। ৫১ বছরের রিচার্ড তার পোষা কুকুরের সঙ্গে খেলছিলেন সোফায় বসে। পিট বুল ও ল্যাব্রাডরের শংকর প্রজাতির কুকুরটি ছাড়া সেই সময়ে রিচার্ডের সঙ্গে আর কেউ ছিল না। নিজের পোষা কুকুরকে খেলাচ্ছলে কোল থেকে নামিয়ে দিচ্ছিলেন। আর কুকুরটি লাফ দিয়ে উঠে আসছিল কোলে।

রিচার্ডের বেল্টে ঝুলছিল তার ৯ এমএম-এর পিস্তলটি। এর পরই দুর্ঘটনাবশত কুকুরের পায়ে লেগে বন্দুকের সেফটি ক্যাচ খুলে ট্রিগারে টান পড়ে যায়। গুলিতে জখম হন রিচার্ড।

প্রথমে অবশ্য তিনি বুঝতে পারেননি, কী ঘটে গেছে। কিছুক্ষণ পরেই তিনি দেখেন তার পা দিয়ে রক্ত বের হচ্ছে। সঙ্গে সঙ্গে তিনি ৯১১ নম্বরে ফোন করে পুলিশকে খবর দেন। এর পর দ্রুত রিচার্ডকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তিনি সুস্থ হন।



মন্তব্য