kalerkantho


চলন্ত গাড়ির ড্রাইভার যখন ঘুমিয়ে গেলো...

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মে, ২০১৮ ১৪:০৯



চলন্ত গাড়ির ড্রাইভার যখন ঘুমিয়ে গেলো...

ঘটনাটি নিচের ভিডিও-তে দেখতে পারবেন

বলা যায়, চোখের সামনে নিশ্চিত মৃত্যুর হাত থেকেই বেঁচে গেলেন স্কুটি ড্রাইভার। আকস্মিককভাবে এ পরিস্থিতির উদয় হয়। রাস্তার বিপরীত পাশ থেকে ডিভাইডার ভেঙে তার দিকেই ধেয়ে এলো এক গাড়ি। সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে কীভাবে তিনি বেঁচে গেলেন। 

ঘটনাটি ঘটেছে চীনে। ভিডিও-তে দেখা যায়, রাস্তার অন্যপাশ দিয়ে এলোমেলোভাবে ছুটছে একটা কালো রংয়ের সিডান। মুহূর্তে রাস্তার মাঝে গাড়িটি ঘুরে যায়। ডিভাইডার ভেঙে এপারে চলে আসে। তখন গাড়িটির নাক বরাবর যাচ্ছিল একটি দুই চাকার স্কুটি। হতভম্ব হয়ে গেলেন স্কুটিচালক। তিনি গাড়িটি কোনদিকে যেতে পারে ভেবে কোনরকম পার পাওয়ার চেষ্টা করছিলেন। প্রাণঘাতী টক্করটা কীভাবে এড়ানো যায় তা তিনি বুঝতেও পারছিলেন না। ভাগ্যক্রমে বেঁচে গেলেন। আর গাড়িটা সোজা দিয়ে একটি বৈদ্যুতিক খুঁটতে ধাক্কা খেলো। খুঁটির ওপর থেকে কিছু একটা এসেও পড়ল গাড়ির ওপর। 

পরে জানা গেলো, ঘুমিয়ে পড়েছিলেন গাড়ির ড্রাইভার। কাজেই স্টিয়ারিংয়ে নিয়ন্ত্রণ হারানোর পর থেকেই তার গাড়ি এমন আচরণ শুরু করলো। পরিণামটা অনেক ভয়াবহ হতে পারতো। কাজেই ক্লান্ত হয়ে বা ঘুম ঘুম চোখে যারা গাড়ি চালান, এই ভিডিও-টা আশা করি সবাইকে আরো বেশি সচেতন করবে।

দেখে নেওয়া যাক ঘটনাটা- 
 

সূত্র: হিন্দুস্তান টাইমস 



মন্তব্য