kalerkantho


দিন-দুপুরে বিলবোর্ডে এটা কী দেখালো ম্যানিলা!

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৮ ১৩:১৯



দিন-দুপুরে বিলবোর্ডে এটা কী দেখালো ম্যানিলা!

প্রতীকী ছবি, এমনই একটা বিলবোর্ড জনগণের অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়

বড় অস্বস্তিতে পড়েছেন ফিলিপাইন্সের এক বড় অর্থনৈতিক অঞ্চলের মেয়র। কথা নেই বার্তা নেই, এক ব্যস্ত এলাকার গুরুত্বপূর্ণ সড়কের ধারে থাকা বিশাল এক বিলবোর্ডে পর্ন মুভি শুরু হয়ে যায়। এ ঘটনার তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।

রাজধানী ম্যানিলা শহরের অর্থনীতির কেন্দ্রীয় ডিস্ট্রিক্ট হিসেবে ধরা হয় মাকাতি সিটিকে। সেখানে হাইওয়ের মহাব্যস্ত মোড়ের ধারে রয়েছে বিশাল এক বিলবোর্ড। এই বিলবোর্ডটাও কিন্তু গুরুত্বপূর্ণ। সেখানে হঠৎ করেই দিন-দুপুরে পর্ন মুভি শুরু হয়ে যায়। যদিও তা অল্প সময়ের জন্যে। কিন্তু এ ঘটনার আকস্মিকতায় সবাই হতভম্ব হয়ে পড়েন। মুহূর্তেই অবশ্য স্মার্টফোনে অনেকে প্রমাণ হিসেবে ঘটনা ধারণ করতে থাকেন। তা ছড়িয়ে দেওয়া হয় সোশাল মিডিয়ায়। 

মেয়র বলেন, এ ঘটনার তদন্ত না হওয়া পর্যন্ত বিলবোর্ডটি বন্ধ থাকবে। ঘটনার পেছনে দায়ীদের বের করা হবে। বিলবোর্ডের মালিক প্রতিষ্ঠান 'গ্লোবালট্রনিক্স' নাকি অপারেশন কর্মীরা দায়ী তা তদন্তেই বেরিয়ে আসবে। 

ফিলিপাইন্সে ক্যাথোলিকদের সংখ্যাধিক্য রয়েছে। এ কারণে সেখানে পর্নগ্রাফি নিষিদ্ধ। টেলিভিশন বা সিনেমায় এ ধরনের দৃশ্য যেন কোনভাবেই না থাকে তা নজরদারিতে রাখা হয়। যদিও একটি পর্নসাইট জানায়, গত বছর তাদের ওয়েবসাইটে প্রতিদিনের ভিজিটরের সংখ্যায় ফিলিপাইন্স বিশ্বে ১৩তম অবস্থানে রয়েছে। 
সূত্র : এনডিটিভি 


মন্তব্য