kalerkantho


স্টার জলসার পুরনো জুটিকে যে কারণে দেখা যায় নতুন ধারাবাহিকে

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৮ ২০:০৬



স্টার জলসার পুরনো জুটিকে যে কারণে দেখা যায় নতুন ধারাবাহিকে

ভারতীয় টেলিভিশন চ্যানেল স্টার জলসা কিংবা জি বাংলায় কয়েক বছর ধরে যখন ধারাবাহিকগুলো চলতে থাকে, তখন স্বাভাবিকভাবেই দর্শকদের মধ্যে বিভাজন দেখা যায়। তাদের একদল দীর্ঘ সময়ে বিরক্ত হয়ে যান, আবার একশ্রেণির দর্শক ধারাবাহিকের নায়ক-নায়িকাদের পরিবারের একজন সদস্য হিসেবে ভাবতে থাকেন।

কোনো ধারাবাহিক শেষ হওয়ার পরেও দর্শকের স্মৃতিতে তরতাজা থেকে যান অভিনেতা-অভিনেত্রীরা। তাদের মধ্যে অবশ্যই রয়েছে বিক্রম চট্টোপাধ্যায় ও ঐন্দ্রিলা সেনের জুটি।

'সাত পাকে বাঁধা'র পরে আবারো ফিরছে এই জুটি স্টার জলসার 'ফাগুন বউ'তে। ঐন্দ্রিলার ক্ষেত্রে এটি অবশ্যই একটি মেগা কামব্যাক। একটা সময় বহু দর্শক প্রায় ধরেই নিয়েছিলেন, এবার হয়তো শুধু বড়পর্দাতেই কাজ করবেন ঐন্দ্রিলা, নয়তো সংসার করবেন মন দিয়ে।

কিন্তু শেষাবধি তিনি তিনি ফিরছেন সাবেক সহ-অভিনেতা ও প্রিয় বন্ধুর সঙ্গে জুটি বেঁধেই। বিক্রম ও ঐন্দ্রিলা বাস্তব জীবনে অত্যন্ত ভালেঅ বন্ধু; সেটা এই দুই তারকার অনুগামীরা জানেন।

আর পর্দায় তাদের কেমিস্ট্রিই এই জুটির সাফল্যের অন্যতম প্রধান কারণ। নায়ক-নায়িকার ভূমিকায় যারা অভিনয় করছেন, তাদের মধ্যে যদি ভালো বন্ধুত্ব না থাকে, তবে সেটা কাজ করার ক্ষেত্রে নানাবিধ সমস্যার সৃষ্টি করে।

যদিও টেলিপাড়ার বহু জনপ্রিয় জুটিরই কিন্তু অফ-স্ক্রিন বেশ আদায়-কাঁচকলায় সম্পর্ক। পর্দায় তাদের ঘনিষ্ঠ, রোমান্টিক দৃশ্য এতটা বিশ্বাসযোগ্য হয়ে ওঠে যে তাদের পরিচিতরাও বেশ ঘাবড়ে যান। তবে এ কথা অস্বীকার করার উপায় নেই যে, সম্পর্ক ভালো থাকলে পর্দায় জুটির কেমিস্ট্রি আরো গাঢ় হয়।

স্টার জলসার ফেসবুক পেজে প্রোমোটির লাইক ও শেয়ারের সংখ্যা দেখে তো মনে হয় শুধু নায়ক-নায়িকার কেমিস্ট্রি দিয়ে ধারাবাহিক হিট হয় না। গল্প এবং চিত্রনাট্যের ওপর নির্ভর করে বাকিটা।

এছাড়া গত এক বছরে দু’টি পুরনো হিট জুটির প্রত্যাবর্তন ঘটেছে। 'রাশি'র জনপ্রিয় জুটি ফিরেছিল 'দেবীপক্ষ'তে এবং 'রাগে-অনুরাগে'র জনপ্রিয় জুটি ফিরেছে 'রাঙিয়ে দিয়ে যাও' ধারাবাহিকে।

তাদের ফেরা নিয়ে স্টার জলসার দর্শকদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা গেছে। তবে 'দেবীপক্ষ' বন্ধ হয়ে যায় চার মাসের মাথায়। শোনা যায়, টিআরপি আশানুরূপ ছিল না।

তবে ধীরে ধীরে সে সমস্যা কেটে গেছে। অনেকেই বলছেন, আগের ধারাবাহিকে তাদের যে চরিত্রে দর্শক দেখেছেন, তার বাইরে অন্য চরিত্রে তাদের মেনে নিতে দর্শকের একটু সমস্যা হয়েছে। তবে প্রিয় মুখগুলোকে নতুন ধারাবাহিকে দেখার জন্য তাড়াতাড়ি আগ্রহী হয়ে ওঠেন দর্শকরা। সেটা তাদের অতীত পছন্দের কারণেই।


মন্তব্য