kalerkantho


তেরি বাহোমে মার জায়েঙ্গ... নাচের মাঝে মেয়েটির পাশে ঠিকই মরে গেল ছেলেটি! (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৮ ১৮:৩৪



তেরি বাহোমে মার জায়েঙ্গ... নাচের মাঝে মেয়েটির পাশে ঠিকই মরে গেল ছেলেটি! (ভিডিও)

বামে নাচছে বিজয় ও তার সঙ্গী, ডানের ছবিতে বিজয় লুটিয়ে পড়েছে স্টেজে ছবি: ভিডিও স্ক্রিনশট

‘তেরি বাহোমে মার জায়েঙ্গে হাম...’ অর্থাৎ তোর বাহুডোরেই আমি মরে যাবো- এমন গানের তালে বিয়ের অনুষ্ঠানে নাচছিল এক জুটি। সম্প্রতি ভাইরাল হওয়া এমন এক ভিডিওতে দেখা যাচ্ছে গানের এই লাইনটির তালে নাচতে নাচতে হঠাৎ ছেলেটি পেছন দিকে পড়ে গেল সাজিয়ে রাখা ফোলানো বেলুনের ওপর। 

নাচের সঙ্গী মেয়েটি প্রথমে বুঝতে পারেননি বিষয়টি। পরে যখন বুঝলেন ছেলেটি পেছনে পড়ে আছে, তিনি ভাবলেন সঙ্গী হয়তো মজাচ্ছলে অমন করছে। তিনি হাত টান দিয়ে ছেলেটিকে তুলতে গেলেন। কিন্তু দেখলেন- কোনো সাড়া নেই। 

তার মানে সেখানেই মারা গেছেন যুবক। এ ঘটনা আকষ্মিক শোকের আবহে ঢেকে দেয় পুরো অনুষ্ঠান।

ভারতের রাজস্থানের যোধপুরের একটি বিয়ে বাড়িতে এমন ঘটেছে বলে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে। 

পত্রিকায় প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, নাচতে নাচতে মৃত্যুর কোলে ঢলে পড়া ছেলেটির নাম বিজয় এবং সঙ্গী মেয়েটি তার স্ত্রী। তবে কিছু মিডিয়া বলছে, তারা স্বামী-স্ত্রী না। বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে বিজয় এসেছিলেন যোধপুর। সেখানে মেয়েটির সঙ্গে তার পরিচয় হয়। জনপ্রিয় গানের সঙ্গে নাচের অনুষ্ঠান শুরু হলে তাতে দুজনে জুটি বাঁধেন। 

প্রসঙ্গত, শাহরুখ-কাজলের ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ সিনেমার টাইটেল সং ‘তুঝে দেখা তো ইয়ে জানা সানাম’ গানের একটি কলি হচ্ছে ‘তেরি বাহোমে...’। 

বিয়ের অনুষ্ঠানে স্টেজে পারফর্ম করার সময় যখনি ‘তেরি বাহোমে মার জায়েঙ্গে হাম...’ লাইনটি আসে তখনি ছেলেটি পড়ে মারা যায়- ভিডিওতে দেখা এমন দৃশ্যই সবাইকে ভাবিয়ে তুলেছে আর সেই জন্ম-জন্মান্তরের চিরন্তন প্রশ্নে ভাবিত করছে অনেককেই- জীবন আসলে কত দিনের? 

চমকানোর আরো বিষয় হচ্ছে- ছেলেটি পড়ে যাওয়ার সময়ে পুরুষ কণ্ঠ গাইছিল ওই কলিটি।

তবে কেউ কেউ এমনও মত প্রকাশ করছে যে এই ভিডিওটা ফেক বা বানানোও তো হতে পারে। এছাড়া এখানে আরেকটি বিষয় গুরুত্বপূর্ণ, তা হচ্ছে স্টেজের পেছনে বেলুন দিয়ে ফুটিয়ে তোলা ২৫ সংখ্যাটি (ইংরেজিতে 25)। এর অর্থ হতে পারে কোনো সংগঠন বা প্রতিষ্ঠানের ২৫ তম বার্ষিকীর অনুষ্ঠান চলছিল। হতে পারে এতে চমকপ্রদ কৌতুক দেখাতে এটা করা হয়েছে। আর ভিডিওটি খুব সংক্ষিপ্তও।  

তবে নেট জগতে এই ঘটনা ব্যাপক তোলপাড় তুলেছে। বেশিরভাগই মনে করছেন এটি সত্য। অনেকেই বিষয়টি বেশি আবেগপূর্ণ করতে বিশ্বাস করতে চাইছেন, মারা যাওয়া ছেলেটি তার সঙ্গী মেয়েটির স্বামী ছিল।  তবে আদপে তেমন কোনো প্রমাণ দেখাতে পারেনি কেউ। কিন্তু লাইক-হিট পেতে মরিয়া নিউজ পোর্টাল ও সামাজিক মাধ্যমগুলোর অনেকেই ‘স্বামী-স্ত্রী’ কাহিনী প্রচার করে এই সুযোগ নিচ্ছেও। 

একই সঙ্গে (১৯ সেকেন্ডের) ভিডিওটি কবেকার এবং ঠিক কোথাকার এটাও নিশ্চিত হওয়া যায়নি। তাই এটা ভুয়া হতে পারে- এমন দাবি উড়িয়ে দেওয়া কঠিন। তবে দেশটির অনেক সংবাদ মাধ্যম বিষয়টিকে এমনভাবে প্রচার করছে যে আসলেই এরা স্বামী-স্ত্রী এবং নাচতে নাচতে স্ত্রীর পাশে মৃত্যুর কোলে ঢলে পড়লেন স্বামীটি! বেশিরভাগ পাঠক-দর্শক এটা বিশ্বাসও করতে চাইছে। একটি মধুর প্রেমসঙ্গীতের মাঝখানে অমন করুণ ট্রাজেডি তারা মানতেও পারছে না। 

তবে এর নির্ভুলতা সম্পর্কে নিশ্চিত তথ্য পাওয়া যাচ্ছে না। সত্য হলেও হতে পারে- কে জানে? সূত্র: জনসত্তা.কম, ইউটিউব, দ্যস্টেটসম্যান.কম 

ঘটনার ভিডিও দেখুন


মন্তব্য