kalerkantho


ভ্যালেন্টাইন ডে নিয়ে পাকিস্তানি মিডিয়াকে সরকারি হুমকি!

কালের কণ্ঠ অনলাইন   

৭ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:৫৯



ভ্যালেন্টাইন ডে নিয়ে পাকিস্তানি মিডিয়াকে সরকারি হুমকি!

পাকিস্তান 'ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরী অথরিটি (পারমা)' ভ্যালেন্টাইন ডে-(ভালোবাসা দিবস) পালন থেকে বিরত থাকতে স্থানীয় গণমাধ্যমগুলোকে পরামর্শমূলক বার্তা দিয়েছে। আজ বুধবার এ নির্দেশনামূলক বার্তা দেওয়া হয়েছে বলে জানা গেছে। 

পারমা'র এ নির্দেশনা ভ্যালেন্টাইন ডে পালন না করতে পাকিস্তানি মিডিয়ার প্রতি সরকারি হুমকি বলে মনে করা হচ্ছে। 

পারমা'র কর্তৃপক্ষ সকল ব্রডকাষ্ট এবং নিবন্ধিত সংবাদমাধ্যমকে জানায়, ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)-এর আদেশক্রমে আসন্ন ভ্যালেন্টাইন ডে-তে এই দিবস সংক্রান্ত সকল প্রচারণা থেকে বিরত থাকতে হবে। 

আরো পড়ুন: যৌতুকের জন্য স্ত্রীর কিডনি বিক্রি !

প্রসঙ্গত, আইএইচসি ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারী-তে এক রায়ে পাকিস্তানের সকল জন সমাগমস্থল ও সরকারী অফিসে ভ্যালেন্টাইন ডে উদযাপন-প্রচারণা নিষিদ্ধ ঘোষণা করে। এই নিষেধাজ্ঞা ওই রায় দেওয়ার পরপরই কার্যকরের নির্দেশ দেন ইসলামাবাদ হাইকোর্ট। 

আরো পড়ুন: ছুটি নাই ! বিয়ে লাইভ সম্প্রচার সাংবাদিকের!

আদালত ওই রায়ের আদেশে পাকিস্তানের সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকে ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারী থেকেই ভ্যালেন্টাইন ডে সংক্রান্ত সবধরনের প্রচারণার ওপর নিষেধাজ্ঞা জারি করেন। 

ওই রায়ের আদেশে পাকিস্তানের তথ্য-গণযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সকল সচিব, পারমা-র চেয়ারম্যান, 'পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি(পিটিএ)' এবং  ইসলামাবাদের চিফ কমিশনারকে ভ্যালেন্টাইন ডে পালনে নিষেধাজ্ঞা সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছিল। 

আদালত ওই রায়ের আদেশে উপরোল্লেখিত কর্তৃপক্ষকে পাকিস্তানের সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া যাতে ভ্যালেন্টাইন ডে পালনে কোনোধরনের প্রচারণামূলক কার্যক্রম না করতে পারে সে বিষয়ে সতর্ক থাকার নির্দেশ দেন। 


তথ্যসূত্র: দ্য ডন

 

 

 

 

 

 

 

 



মন্তব্য