kalerkantho


যৌননিপীড়ক এবার মাইকেল ডগলাস!

কালের কণ্ঠ অনলাইন   

২০ জানুয়ারি, ২০১৮ ২০:৩১



যৌননিপীড়ক এবার মাইকেল ডগলাস!

অস্কারজয়ী হলিউড মেগাষ্টার মাইকেল ডগলাসের বিরুদ্ধে সাবেক এক নারী কর্মীকে যৌন হয়রানীর অভিযোগ উঠেছে।  মাইকেল ডগলাসের সাবেক ওই নারী কর্মীর নাম সুসান ব্রডি। তিনি এনবিসি নিউজকে দেওয়া এক ইন্টারভিউ-তে এই অভিযোগ তুলেন। তবে, মাইকেল ডগলাস এ অভিযোগের বিষয়টি অস্বীকার করে উড়িয়ে দিয়েছেন।  

৭৩ বছর বয়সী দুইবারের অস্কারবিজয়ী হলিউড সুপারষ্টার মাইকেল ডগলাসের বিরুদ্ধে ২০১৭ সালেও আরেকটি যৌন হয়রানীর অভিযোগ উঠেছিল। সেসময় মোগল হার্ভে উইনষ্টিন ছবিটি ফ্লপ করার সাথে সাথে তার বিরুদ্ধে নানা ধরনের মুখরোচক কথা বাতাসে ভাসতে থাকে। 

এদিকে, মাইকেল ডগলাসের সাবেক ওই নারী কর্মী সুসান ব্রডি এনবিসি নিউজকে দেওয়া ইন্টারভিউ-তে জানান, ১৯৮০-র দশকে  তিনি  মাইকেল ডগলাসের নিউইয়র্কস্থ ষ্টোনব্রিজ প্রোডাকশন-এ তিন বছর কাজ করেন। সেসসয় ডগলাস তাকে প্রায় মৌখিকভাবে আজেবাজে কথা বলে যৌন হয়রানী করতেন। এমনকি তার দেহের বিভিন্ন স্পর্শকাতর অঙ্গ নিয়ে আপত্তিকর মন্তব্য করতেন। 


আরো পড়ুন: বন্ধুদের কুকীর্তির ভিডিও ধারণ, ফেঁসে গেলেন নিজেও

তিনি জানান, মাইকেল ডগলাস হলিউড সাম্রাজ্যের একজন অধিপতি ও সুপারষ্টার। তিনি হলিউড সাম্রাজ্যের অন্যতম মালিক কির্ক ডগলাসের পুত্র। এ কারনে কোন ধরনের অভিঘাত ছাড়াই ডগলাস তার ওপর ওই ধরনের আচরন করতে সমর্থ হয়েছিলেন। 

সুসান ব্রডি বলেন, 'ডগলাস স্যুটিং ফ্লোরে আমার সমুখেই বেল্ট খুলে ট্রাউজারের ভিতরে হাত ঢুকিয়ে এমনভাবে নাড়াচাড়া করতেন যাতে তা আমার দৃষ্টিগোচর হয়। তার এ ধরনের অভব্য আচরনে আমি আতংকে থাকতাম সে সময়টায়, যখন তিনি ছিলেন খ্যাতির চুড়ায়। 
 
তিনি জানান, ডগলাসের ওই নোংরা আচরনের ঘটনাগুলো কয়েকজন বন্ধুর সাথে শেয়ার করেছিলেন। তারা তাকে এ বিষয়ে মুখ বন্ধ রাখার পরামর্শ দেন। 
প্রসঙ্গত , সুসান ব্রডি একজন ননফিকশন লেখিকা। তার দুটি বই প্রকাশিত হয়েছে।

তথ্যসূত্র: এএফপি



মন্তব্য