kalerkantho


ফেসবুকের সৌজন্যে প্রতিবন্ধী ছেলে ফিরল ঘরে

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জানুয়ারি, ২০১৮ ১২:৫২



ফেসবুকের সৌজন্যে প্রতিবন্ধী ছেলে ফিরল ঘরে

বিহারের পাটনার বাড় এলাকায় বাড়ি বছর ত্রিশের যুবক গোপাল শর্মা বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয়ে যান বছর দুয়েক আগে। মানসিক ভারসাম্যহীন ও শারীরিক প্রতিবন্ধী হওয়ায় একা বাড়ি ফিরে যেতে পারেননি তিনি। স্থানীয় থানাও কোনও হদিশ দিতে পারেনি। সোশ্যাল মিডিয়ার দৌলতে এমনই এক মানসিক প্রতিবন্ধী নিখোঁজ এক যুবককে দুই বছর পর ফিরে পেলেন তাঁর বাবা-মা। খোঁজখবর করেও যখন পরিবারের লোকেরা গোপালের কোনও সন্ধান পেলেন না, তখন তাঁর ছবি সোশ্যাল মিডিয়ায় দেন পরিবারের লোকজন। ভাইরাল হয় সেই ছবি। তা চোখে পড়ে বসিরহাটের স্বরূপনগরের এক যুবকের।


আরো পড়ুন: হারিয়ে যাওয়া শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিল ফেসবুক


পুলিশ জানিয়েছে, ৮ জানুয়ারি সোমবার ওই পোস্টটি দেখার পরে স্বরূপনগরের যুবক বাপ্পাই দত্ত নিখোঁজ ছেলেটিকে চিনতে পারেন। বাপ্পা তাঁর বন্ধুদের সঙ্গে নিয়ে স্বরূপনগর থানার নজরে আনেন বিষয়টি। পুলিশকে সোশ্যাল মিডিয়ার থেকে নিখোঁজ যুবকের ছবি দেখিয়ে বলেন, গোপাল শর্মা নামে ওই যুবক প্রায় এক বছর ধরে স্বরূপনগরের চারঘাট এলাকায় ঘোরাঘুরি করছে। এরপর স্বরূপনগর থানার পুলিশ গোপালকে উদ্ধার করে নিজেদের কাছে রাখে। পাটনা সিটি পুলিশের সাথে যোগাযোগ করে গোপালের ছবি পাঠায় বিহারের থানাগুলিতে।


আরো পড়ুন: ভারত জুড়ে বিনামূল্যে ইন্টারনেট সেবা দিবে ফেসবুক


ছবি দেখে তাঁদের হারানো সন্তানকে চিনতে পারে গোপালের পরিবার। ছেলেকে ফিরিয়ে নিয়ে যেতে রবিবার স্বরূপনগরে আসেন গোপালের দাদা সুরজ শর্মা ও বাবা অনিল শর্মা। সোমবার স্বরূপনগর থানার পুলিশ নিখোঁজ গোপালের বিষয়ে উপযুক্ত তথ্য ও প্রমাণ পরিবারের কাছ থেকে পেয়ে গোপালকে তাঁর বাবা অনিল শর্মার হাতে তুলে দেন।

 



মন্তব্য