kalerkantho


দৌড়ের বিজ্ঞাপনে আবেদনময়ী মডেল! টুইটারে তোলপাড়

কালের কণ্ঠ অনলাইন   

৬ জানুয়ারি, ২০১৮ ১৯:৩৮



দৌড়ের বিজ্ঞাপনে আবেদনময়ী মডেল! টুইটারে তোলপাড়

এই ছবিটি ফ্যাশন ব্র্যান্ডের ফটোশুট থেকে নেওয়া হয়েছে, ম্যারাথনের বিজ্ঞাপন করার পর সমালোচনা শুরু হয়

অর্ধ-ম্যারাথনের বিজ্ঞাপনটা মানুষের আগ্রহ বৃদ্ধির পরিবর্তে সমালোচনার মুখে পড়েছে। এই বিজ্ঞাপন ম্যারাথনে অংশ নিতে মানুষকে উৎসাহিত কো করেইনি, বরং যৌন সুড়সুড়ি ছড়িয়েছে। মুম্বাইয়ের '১৩ মাইল হিরানান্দানি পোওয়াই রান' অনুষ্ঠিত হবে আগামীকাল। কিন্তু এর বিশাল বিলবোর্ডে আনা হয়েছে 'থর' মুভির তারকা ক্রিস হেমসওর্থের স্ত্রীর ছবি। আর সেখানেই বিপত্তি। 

আরো পড়ুন মুসলিমদের সমর্থনে খ্রিস্টান লেখিকার হিজাব পরিধান!

ক্রিসকে বিলবোর্ডে মোটেই ক্রীড়াসুলভ লাগছে না। তিনি সেখানে অ্যাথলেটদের কোনো পোশাকও পরেননি। তিনি দৌড়াচ্ছেন না বা তার প্রস্তুতি নিচ্ছেন বলেও মনে হচ্ছে না। ম্যারাথনের বিলবোর্ডে এই স্প্যানিশ মডেলকে আবেদনময়ী পোজ দিতেই দেখা গেছে। তিনি সাদা ট্যাংক টপ, ডেনিম শর্টস আর রঙিন লেস-আপ স্যান্ডাল পরে আধাশোয়া হয়ে ছবি তুলেছেন। যেন কোনো ফ্যাশন মডেল দামি ব্র্যান্ডের ফটোশুট করছেন। তার পোজটি হাই-ফ্যাশন হয়েছে। আর হাসিটা কোনো টুথপেস্টের বিজ্ঞাপনের মতো। 

সর্বপ্রথম এই বিজ্ঞাপনটাকে মানুষের নজরে আনেন স্থানীয় এক কৌতুক অভিনেতা রাহুল সুব্রামানিয়াম। তিনি টুইটারে এই বিজ্ঞাপনের বিষয়টি তুলে ধরেন। এটা বেশ শেয়ার হয়েছে। মানুষের লাইক পড়েছে অনেকগুলো। 

আরো পড়ুন সাগর শুকিয়ে হয়ে গেল লবণের মরুভুমি!

পরে অনেকেই ভেবেছেন ছবিটি হয়তো নতুন করে তোলা হয়। ম্যারাথন উপলক্ষে আসলে আয়োজকরা বিজ্ঞাপনের জন্যে আলাদাভাবে কোনো ছবিও তোলেননি। পরে রহস্য উদঘাটন হয়। ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছিল, ৪১ বছর বয়সী তিন সন্তানের জননী সম্প্রতি জিওসেপ্পোর পাটাকি নামের এক ব্র্যান্ডের পোশাকের মডেল হয়েছেন। আর সেখান থেকেই হয়তো ছবিটি নিয়ে ম্যারাথনের বিজ্ঞাপন হিসেবে চালিয়ে দেওয়া হয়েছে। 
সূত্র : ইয়াহু 



মন্তব্য