kalerkantho


অপারেশনের সময় নারীর নগ্ন ছবি ধারণ, হাসপাতালের বিরুদ্ধে মামলা

কালের কণ্ঠ অনলাইন   

৬ জানুয়ারি, ২০১৮ ১১:০৩



অপারেশনের সময় নারীর নগ্ন ছবি ধারণ, হাসপাতালের বিরুদ্ধে মামলা

অপারেশনের সময় নগ্ন ছবি তুলে পরে তা প্রকাশের অভিযোগে যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া হাসপাতালের বিরুদ্ধে মামলা করেছেন এক নারী। শেইলা হ্যারোস্কি নামের ওই নারী ওয়াশিংটন হাসপাতালের প্রধানের বিরুদ্ধেও মামলা করেছেন।

জানা গেছে, তার অপারেশন করেছিলেন ওয়াশিংটন হাসপাতালের প্রধানের দায়িত্বে থাকা চিকিৎসক। ব্যক্তিগত গোপনীয়তা ভঙ্গের অভিযোগে ২০১৭ সালের ১২ ডিসেম্বর মামলাটি করেন তিনি।

৪৫ বছর বয়সী ওই নারীর দাবি, ২০১৬ সালের সেপ্টেম্বরে অপারেশন করিয়েছিলেন তিনি। পরে সুস্থ হয়ে কাজে যোগ দেয়ার পর নিজের নগ্ন ছবিগুলো তার নজরে আসে।

তবে সেই ছবিগুলো কেবল তিনিই দেখেছেন, বিষয়টি সেরকমও নয়। এ ব্যাপারে হ্যারোস্কি জানান, একদিন অফিসে কাজ করছি। এমন সময় এক সহকর্মী ফোন করে জানায়, আমার আপত্তিকর কিছু ছবি তিনি সংবাদপত্রে পেয়েছেন।

হ্যারোস্কির দাবি, তার অনুমতি ছাড়াই ছবিগুলো তুলেছে হাসপাতাল কর্তৃপক্ষ। অন্যদিকে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, কর্তব্যরত নার্সরা এ কাজ করে থাকতে পারেন। চিকিৎসকরা এ কাজ কখনোই করেন না।

কিন্তু হ্যারোস্কির অভিযোগ, আপত্তিকর ছবি প্রকাশের ফলে তিনি হয়রানির শিকার হচ্ছেন। সহকর্মীরা তাকে ভিন্ন চোখে দেখা শুরু করেছেন। ফলে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন তিনি।

সূত্র : ফক্স নিউজ



মন্তব্য