kalerkantho


প্লেনের ভেতরে অধৈর্য হয়ে ডানায় গিয়ে বসলেন যাত্রী!

কালের কণ্ঠ অনলাইন   

৪ জানুয়ারি, ২০১৮ ১৩:৫২



প্লেনের ভেতরে অধৈর্য হয়ে ডানায় গিয়ে বসলেন যাত্রী!

বিমানের এই ইমার্জেন্সি এক্সিট খুলে ফেললেন যাত্রী

লন্ডন থেকে দক্ষিণ স্পেনের মালাগা বিমানে উঠেছিলেন তিনি। রাইয়ানএয়ার ফ্লাইটের একটি বিমানে চেপে গন্তব্যে পৌঁছেন। বিমানটি নিরাপদে অবতরণও করে মালাগার বিমানবন্দরে। কিন্তু যাবতীয় নিয়ম-কানুন মেনে যাত্রীদের বিমান থেকে বেরোতে বড্ড বেশি সময় লাগছিল। এতে অধৈর্য হয়ে 'ইমার্জেন্সি এক্সিট' দিয়ে বেরিয়ে যান তিনি। পরে তাকে বিমানের ডানার ওপর বসে থাকতে দেখা গেছে। একই সঙ্গে কৌতুক, আগ্রহ ও বিস্ময় ছড়ানো ঘটনাটি ঘটেছে গতকাল। 

পরদিন এএফপি-কে বিমানের আরেক যাত্রী ফার্নান্দো দেল ভ্যালে বলেন, আমরা বেরোনোর জন্যে বিমানের ভেতরে আধা ঘণ্টার মতো বসেছিলাম। ওই যাত্রী কিন্তু উত্তেজিন ছিলেন না। তিনি ঠাণ্ডামাথায় ইমার্জেন্সি এক্সিটের দিকে এগিয়ে যান। দরজাটি খোলেন। নিজের আসনে ফিরে এসে ব্যাগ নিয়ে সরাসরি বিমানের ডানায় চলে যান। 

আরো পড়ুন : মাঝ আকাশে পাইলটকে চড় অপর পাইলটের

তিনি এ ঘটনা মোবাইলে ধারণ করেন। ফুটেজ ফেসবুকে পোস্ট করেন। তাতে দেখা যায়, এক ব্যক্তি বিমানের পাখার ওপর দিয়ে হেঁটে যাচ্ছে। সেখানে তার ব্যাগপ্যাক রেখে পাশে বসে পড়লেন। 

এতে হতভম্ব হয়ে পড়েন ক্যাপ্টেন। তিনি বার বার বলছিলেন বিমানের পাখার ওপর কে গেল? পরে জানা যায়, স্পেনের বাসিন্দা তিনি। লন্ডন থেকে এই ফ্লাইটে চড়েই স্পেনে এসেছেন। বিমান ছাড়তে এক ঘণ্টা দেরি হয়ে গেলেও পৌঁছতে বেশি দেরি করেনি। কিন্তু বিমান থেকে যাত্রীদের বেরোতে দেরি হচ্ছিল। এতে তিনি এমনটা করেন, যোগ করেন ফার্নান্দো।

আরো পড়ুন : ট্রাম্প বিষয়ে নতুন ১০ বিস্ফোরক তথ্য

তাকে অবশ্য আটক করেছেন পুলিশ। তবে পরিচয় প্রকাশ করা হয়নি। স্পেনের গার্দিয়া সিভিল পুলিশ ফোর্স জানায়, ক্যাপ্টেন অভিযোগ করেন তাদের কাছে। তার বিষয়ে এয়ার সেফটি কর্তৃপক্ষের কাছে জানানো হয়েছে। 
সূত্র : এনডিটিভি



মন্তব্য