kalerkantho


ছবিটি বাড়িতে লাগানোর পরেই আগুন লেগে যায়!

কালের কণ্ঠ অনলাইন   

৩ জানুয়ারি, ২০১৮ ১৮:১১



ছবিটি বাড়িতে লাগানোর পরেই আগুন লেগে যায়!

আপনি কখনো কল্পনা করতে পারেন যে যে একটি ছবি অনেক দুর্ঘটনার জন্য দায়ী হতে পারে? সম্ভবত না। কিন্তু দ্য ক্রায়িং বয় নামের একটি পেইন্টিং এর বিরুদ্ধে এমনই অভিযোগ রয়েছে। যেখানে এই ছবিটি থাকে সেখানে আগুন লেগে যায়। এই ছবিটি তৈরি করেছিলেন বিখ্যাত ইটালিয়ান চিত্রশিল্পী জিওভেনান ব্রাগোলিন।

জিওভানি ব্রাগোলিন ১৯৮৫ সালে একটি বাচ্চার কান্নার ছবি তৈরি করেছিলেন। যার নাম ছিল দ্য ক্রায়িং বয়। এটা ব্রাগোলিন এর কয়েকটি নির্বাচিত ছবির মধ্যে একটি। ছবিটি এতটা জনপ্রিয় হয় যে এর ৫০ হাজার কপি তৈরি করা হয়। সেই সময় অত্যন্ত জনপ্রিয় হয়েছিল এই পেইন্টিং। কিন্তু আস্তে আস্তে ছবিটি কুখ্যাত হতে থাকে।

বলা হয় যে যারা এই পেইন্টিং কিনে বাড়ির দেওয়ালে সাঁজিয়েছেন তাদের জীবন ধ্বংস হয়ে গেছে। বাড়িতে দুর্ঘটনা শুরু হতে থাকে। ইটালির ট্যাবলয়েড দ্য সান এর একটি প্রতিবেদন অনুযায়ী, বেশ কয়েকজন ফায়ার ফাইটার এই তথ্য প্রকাশ করেছেন। তারা বলেছিলেন প্রায় ১৫ ঘরে আগুন লাগার পর তিনি এবং তার টিম সেখানে পৌছেছিলেন। তারা যেই বাড়িতে আগুন নেভানোর জন্য পৌছেছিলেন। সেখানে এই পেইন্টিং ছিল। বাড়ির সমস্ত জিনিস পুড়ে ছাই হয়ে গিয়েছিল কিন্তু এই ছবিটির কিছু হয়েনি।

দুর্ঘটনার খবর পাওয়ার পর লোকেরা এই পেইন্টিং বাড়িতে রাখা বন্ধ করে দেন। পরে এই পেইন্টিং এর কপিগুলি পুড়িয়ে দেওয়া হয়। এরপর দুর্ঘটনা কমতে থাকে। সকলেই মনে করতে থাকে এই ছবিটি অভিশপ্ত।


মন্তব্য