kalerkantho


পরকীয়া সারাতে চীনে খোলা হয়েছে ‘লাভ হাসপাতাল’!

কালের কণ্ঠ অনলাইন   

২ জানুয়ারি, ২০১৮ ১৭:০৩



পরকীয়া সারাতে চীনে খোলা হয়েছে ‘লাভ হাসপাতাল’!

লাইফ পার্টনার পরকীয়ায় জড়িত হওয়ার খবর পেলে স্বামী হোক বা স্ত্রী প্রথমেই বিবাহ বিচ্ছেদের কথা চিন্তা করেন। সারা বিশ্বে এই চল থাকলেও চীনে ঠিক এর উল্টো চল শুরু হয়েছে। শোনা যাচ্ছে, চীনে কেউ পরকীয়ায় জড়িয়ে পড়লে তাদের হাসপাতালে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

পরকীয়া সারাতে বিশেষ হাসপাতাল গড়ে উঠেছে চীনে। সেই হাসপাতালের লক্ষ্য রোগীর মন থেকে অবাঞ্ছিত তৃতীয় ব্যক্তির ভূত তাড়ানো। নতুন এই হাসপাতালের নাম ওয়েইং লাভ হাসপাতাল। সেখানে গিয়ে হাজার হাজার ডলার খরচ করে পরকীয়ায় আক্রান্তরা রোগ সারাচ্ছেন।

হাসপাতাল সূত্রে খবর, মোট ৩৩টি ধরন রয়েছে পরকীয়া সারানোর। হাসপাতালের সহ-প্রতিষ্ঠাতা শু জিন বলেছেন, বিয়েতে সব ধরনের সমস্যা থাকে। কেউ পরকীয়ায় জড়িয়ে পড়েন। এটা ভয়ঙ্কর প্রবণতা। পরিবার ও সমাজের জন্য খারাপ।

লাভ হাসপাতালের দাবি, গত ১৭ বছর ধরে এই কাজ করে চলেছে তাঁরা। শুধু রোগ সারানো নয়, তৃতীয় ব্যক্তিকে বুঝিয়ে সরিয়ে আনা, স্বামীর ট্রান্সফার রুখে সংসার ভাঙা বাঁচানো, স্বামী হোক অথবা স্ত্রীর মানসিকতা ও পারিবারিক ইতিহাস গবেষণা করে সারার উপায় বাতলানো। এসবই করে চলেছে হাসপাতালটি।

বহু মানুষ হাসপাতালে আসেন যারা বুঝতে পারেন না সঙ্গীকে কীভাবে খুশি করতে হবে। সেটা জানতেই অনেকে বিশেষজ্ঞদের পরামর্শ নেন। স্ত্রী বা স্বামীর সঙ্গে সম্পর্ককে ঠিক করতে কী করা প্রয়োজন তা অনেকে ঠাহর করতে পারেন না। অনেকে ভুল করে সম্পর্কে জড়িয়ে অনুতপ্ত হয়ে মানসিকভাবে সুস্থ হতে এই হাসপাতালে আসছেন। আর সবাইকে পরিষেবা দিয়ে চলেছে লাভ হাসপাতাল।


মন্তব্য