kalerkantho


ভবঘুরে কুড়িয়ে পেল তিন কোটি টাকা!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ডিসেম্বর, ২০১৭ ১৩:১৩



ভবঘুরে কুড়িয়ে পেল তিন কোটি টাকা!

এই এয়ারপোর্টের সিসি ক্যামেরায় ভবঘুরেকে টাকার ব্যাগ নিয়ে চলে যেতে দেখা যায়

সহায়-সম্বলহীন আর গৃহহীন কিংবা ভবঘুরে মানুষের সময় কাটে রাস্তায় রাস্তায়। জীবনও কাটে সেখানে। ফুটপাথ, পার্ক বা রেলস্টেশনই গৃহহীনদের আশ্রয়। কত অভিজ্ঞতাই তারা লাভ করেন। কিন্তু ভাগ্য বদলানোর মতো সুযোগ কী আর তাদের কাছে আসে? তবে ফ্রান্সের এক ভবঘুরে যা পেলেন তা স্বপ্নের কখনও চিন্তা করেছেন কিনা সন্দেহ আছে। তিনি কুড়িয়ে পেলেন বেশ কিছু টাকা। দশ-বিশ হাজার বা কয়েক লাখও নয়, প্রায় তিন কোটি টাকা কুড়িয়ে পেলেন তিনি। 

ফ্রান্সের পুলিশ বিভাগ জানিয়েছে, ওই ভবঘুরে প্যারিসের চার্লস দি গল এয়ারপোর্টে কুড়িয়ে পান ৩ লাখ ৫৪ হাজার ডলার। এই বিপুল পরিমাণ অর্থ নিয়ে বিমানবন্দর থেকে বেরিয়েও যান তিনি। 

দুই পুলিশ কর্মকর্তা তদন্তে নামেন। গত বৃহস্পতিবারের ঘটনা। বিমানবন্দরের নিরাপত্তা ক্যামেরায় দেখা যায়, ওই লোক একটা আবর্জনা রাখার ঝুরিতে ঝুঁকে পড়ে মনোযোগ দিয়ে কিছু দেখছেন। তার পাশেই একটা দরজা।  

এয়ারপোর্ট পুলিশ ইউনিয়ন কর্মকর্তা জিন-ইয়ান উইলিয়াম ফ্রান্স ইনফো টেলিভিশনকে জানান, ক্যামেরায় দেখা যায়, লোকটি দরজা দিয়ে প্রবেশ করলেন। আর পাশের ঝুরিতেই খুঁজে পেলের বিপুল পরিমাণ অর্থ। পরে দেখা যায়, বড় দুটি ব্যাগ নিয়ে বিমানবন্দর ত্যাগ করছেন তিনি। 

ইতিমধ্যে তদন্তে পুলিশ জানতে পেরেছে, লোকটি গৃহহীন ভবঘুরে। বিমানবন্দর এলাকাতেই এখানে সেখানে থাকেন। তাকে এখন হন্যে হয়ে খুঁজতে শুরু করেছে পুলিশ। 
সূত্র : এমিরেটস 


মন্তব্য