kalerkantho


বঙ্গবন্ধু সেতুতে জীবন বাঁচাতে ট্রেনকে ৫ কিলোমিটার পাল্লা দিল কুকুর

কালের কণ্ঠ অনলাইন   

১০ ডিসেম্বর, ২০১৭ ২০:২২



বঙ্গবন্ধু সেতুতে জীবন বাঁচাতে ট্রেনকে ৫ কিলোমিটার পাল্লা দিল কুকুর

বাংলাদেশের সবচেয়ে দীর্ঘ সেতু বঙ্গবন্ধু বহুমুখী সেতু। যমুনা নদীর ওপর নির্মিত এই সেতুর দৈর্ঘ্য ৫ প্রায় কিলোমিটার। বাস-ট্রাক ও অন্যান্য যানবাহনের পাশপাশি ট্রেনও চলাচল করে এই সেতুর ওপর দিয়ে। সেতুর ওপর দিয়ে ট্রেন অতিক্রম করার সময় একটি শরীর শিহরণ দেওয়ার মতো ঘটনা ঘটেছে সম্প্রতি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রাপ্ত এক ভিডিওতে দেখা যাচ্ছে, সেতুর ওপর দিয়ে ট্রেন যাত্রা শুরু করা মাত্র একটি কুকুর সামনে এসে পড়ে। ট্রেন দেখে সেই কুকুর সামনে দৌঁড়ানো শুরু করে। ট্রেন চলছে কুকুরটিও সমানতালে সামনে দৌঁড়াচ্ছে। গতি কমবেশি হচ্ছে না। কুকুরটি কোনোভাবে একটু দাঁড়ালেও বা গতি একটু কমালে ওর শরীর ছিন্নভিন্ন হয়ে যাবে।

এই বিষয়টি সে ভালোভাবেই টের পেয়েছিল। তাই তো কোনোভাবেই বিরাম নেওয়ার নাম নেই দৌঁড়াচ্ছে তো দৌঁড়াচ্ছেই। ট্রেনও চলছে অবিরাম। ৫ কিলোমিটার কি যা তা পথ? নেটিজেনরা ভিডিওটি দেখছেন আর শিউরে উঠছেন এই বুঝি ট্রেনের তলে চলে গেল কুকুরটি। কিন্তু না শেষ পর্যন্ত ৫ কিলোমিটার পাড়ি দিয়ে যমুনার ওপারে পৌঁছে যায় কুকুরটি। আর নেটিজেনরাও হাফ ছেড়ে যেন বাঁচে।

 মোহাম্মদ আসাদুজ্জামান নামের একজন লোকো মাস্টার ভিডিওটি ধারণ করেছেন। ভিডিওটি গত এপ্রিলে তিনি নিজের ফেসবুকে প্রকাশ করলে তা সম্প্রতি কালের কণ্ঠের চোখে পড়ে।

পাঠকদের জন্য সেই ভিডিওটি-

 


মন্তব্য

Habib commented 11 days ago
ভিডিও ধারনকারী হলেন মোঃ আসাদুজ্জামান (লোকোমাস্টার বাংলাদেশ রেলওয়ে) আসল ভিডিও ক্রেডিট দেয়ার জন্যে অনুরোধ করা হল। ফেসবুকে কে শেয়ার দিলো এটাই কি আসল ক্রেডিট নাকি :/