kalerkantho


বিদেশি পর্যটকের চোখে ঢাকার ভিডিও ভাইরাল

কালের কণ্ঠ অনলাইন   

৫ ডিসেম্বর, ২০১৭ ১৮:৩২



বিদেশি পর্যটকের চোখে ঢাকার ভিডিও ভাইরাল

এ বছরের মাঝামাঝি বাংলাদেশ ভ্রমণে এসেছিলেন যুক্তবাজ্যের তরুণ পর্যটক জর্ডান সিমন্স। দু'দিনের ভ্রমণে তিনি ঘুরে বেড়ান নতুন ঢাকা থেকে পুরনো ঢাকার বিভিন্ন অলিগলিতে।

সে ভ্রমণকেই তিনি তুলে ধরেন একটি ভিডিওচিত্রের মাধ্যমে।

জর্ডানের করা ঢাকা শহরকে নিয়ে সেই ভিডিওটি ভাইরাল হয়েছ ইউটিউব-এ। ভ্রমণের নেশায় বুদ এই তরুণ ৯-৫টা চাকরির জীবন ছুঁড়ে ফেলে বেড়িয়ে পড়েন পৃথিবী ভ্রমণে। পৃথিবীর পথে পথে ঘুরে তিনি মানুষের সামনে তুলে ধরেন তাঁর ভ্রমণ অভিজ্ঞতা। কম খরচে ঘুরে বেড়ানোর উপায়ও তুলে ধরেন তিনি। ২০১৪ সালে চাকরি ছাড়ার পর এ পর্যন্ত তিনি চার মহাদেশের ৫০টির মতো দেশে ভ্রমণ করেছেন। নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করেছেন তাঁর দেখা সেসব দেশের ভিডিও চিত্র।

দু'দিনের ভ্রমণে ঢাকা শহরের দৈনন্দিন চিত্র তুলে ধরার পাশাপাশি ভ্রমণ করেছেন রিকশা-অটো রিকশায়। উপভোগ করেছেন ঢাকার ‘স্ট্রিট ফুড' আর যানজট।

পুরনো ঢাকার আহসান মঞ্জিলসহ ঘুরে বেড়িয়েছেন বুড়িগঙ্গায়। প্রায় ৪০ ঘণ্টায় ঢাকা শহরে ঘুরে তিনি ১৬ মিনিটের একটি ভিডিও চিত্র নির্মাণ করেছেন। ভিডিওটির শেষে তিনি স্বীকার করেছেন স্বল্প সময়ে তাঁর সেই ভ্রমণে ঢাকার তেমন কিছুই দেখা হয়নি।

‘ফ্লাইং ইনটু ঢাকা – ফার্স্ট ইম্প্রেশন্স অফ বাংলাদেশ' শীর্ষক জর্ডান সিমন্সের সেই ১৬ মিনিটের ভিডিওটি তিনি আপলোড করেছেন নিজের ইউটিউব চ্যানেল ‘দ্য লাইফ অফ জর্ড'-এ। জুলাই মাসের শেষে আপলোড করা সেই ভিডিওটি তাঁর চ্যানেল থেকে এখন পর্যন্ত দেখা হয়েছে ৫ লাখ ৭৫ হাজারেরও বেশিবার। আর তাঁর এ ভিডিওতে মন্তব্য রয়েছে প্রায় ৩ হাজার সাত‘শটিরও বেশি।

দেখুন ভিডিওটি :

- ডিডাব্লিউ


মন্তব্য