kalerkantho


চমকে দেবে বিয়ের পোশাক

কালের কণ্ঠ অনলাইন   

৩ ডিসেম্বর, ২০১৭ ১৯:২২



চমকে দেবে বিয়ের পোশাক

নতুন বউ যেন একটা রেশমের গুটি!

অনেক মেয়েরাই তাদের বিয়ের প্রস্তুতি নেয় বছর ধরে। আর যারা তা নেন না, তাদের কাছেও বিয়ে আজীবনের স্মৃতিময় এক ঘটনা।

তাই তাদের সাজগোজ বা অন্যান্য বিষয়ের আয়োজন ছেলেদের চেয়ে একটু বেশিই থাকে। বিশেষ করে বিয়ের পোশাক এমন হওয়া চাই যা কিনা মানুষের নজরে লাগে। বাহারি নকশা আর মানস্পন্ন বিয়ের পোশাক সবাই পরতে চান। কিন্তু এখানে যাদের কথা বলা হয়েছে তাদের বিয়ের পোশাক যেকোনো মানুষের কাছে অদ্ভুত কিংবা বিদঘুটে বলেই মনে হবে। অনন্য কিছু যে সবসময় গ্রহণযোগ্য হয় না, তার প্রমাণ এই বিয়ের পোশাকগুলো।  

বেলুনের পোশাক 


যেকোনো উৎসব ও আয়োজনের সঙ্গে মিশে রয়েছে বেলুন। তাই বলে যে, বেলুন পোশাকের অংশ হতে পারে তা কেউ ভেবেছেন? কিন্তু এই পোশাকটি দেখুন। গোটাটাই বানানো হয়েছে বেলুন দিয়ে। সৌন্দর্যের ব্যাখ্যা যার যার কাছে।

 

তিনটা বল 


বিয়ের পোশাকে মিলেনিয়াল পিঙ্ক রুচিশীল বাছাই। কিন্তু ডিজাইন যখন এমন হয়, তখন কী দাঁড়ায়? এই নতুন বউয়ের দেহজুড়ে কেবল তিনটি বিশাল আকারের বল দেখা যাচ্ছে।  

যেন রেশম গুটি 
যদি এই নারী আর্কটিক অঞ্চলে বিয়ে করতেন তবে পোশাকটা ঠিকঠাকই মনে হতো। কিন্তু তা হয়নি। তবুও তিনি আপাদমস্তক এমন পোশাকে মুড়ে যেন রেশমের গুটিতে পরিণত হয়েছেন। একেবারে ওপরের ছবিটা সেই রেশম গুটির মতোই দেখতে।

কেক 


বিয়ে বাড়িতে অতিথিদের কেক খাওয়ার বেশ প্রচল রয়েছে। নতুন বউয়ের কেক কাটারও রীতি রয়েছে। কিন্তু তার পোশাকটাই যখন কেক, তখন কীভাবে কাজটি সম্পন্ন হতে পারে? এই চিন্তা তাদেরই থাক। এই বউ কিন্তু কেকে মুড়ে রয়েছেন।  

ডায়াপার মোড়ানো বউ 


বিয়ের পর পরিবার পরিকল্পনা বিষয়ে  চিন্তা করা খুবই ভালো কথা। কিন্তু বিয়ের আগেই যদি তা ঘটে তবে কেমন হয়? এই নারীর বিয়ের পোশাকটি বানানো হয়েছে শিশুদের ডায়াপার দিয়ে।  

আগুন জ্বালানো বউ


আগুন জ্বালানো বিয়ের পোশাকে আসলে তিনি কী বোঝাতে চাইছেন তা বোঝা যাচ্ছে না। তবে সংসারে আগুন জ্বালানোর ঘোষণা এটা নয় নিশ্চয়ই। বিয়ের পোশাক হিসেবে অদ্ভুত এক পছন্দ বটে।  

ভেড়া 


নতুন বউকে তো আর ভেড়ার সঙ্গে তুলনা করা যায় না। কিন্তু তিনি যদি ভেড়ার মতো সাজেন তো কার কী করার আছে? হয়তো প্রিয় প্রাণীর লোম বেছে নিয়েছেন নিজের পোশাকে। হয়তো তার দাবিও ছিল, দেখতে যেন একেবারে ভেড়ার মতোই হয়।  

সূত্র : চেক ইট আউট 


মন্তব্য