kalerkantho


আরব দুনিয়ার জন্য ভিডিওটি একটু বেশিই কড়া হয়েছিল, তাই গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

২২ নভেম্বর, ২০১৭ ২২:১৫



আরব দুনিয়ার জন্য ভিডিওটি একটু বেশিই কড়া হয়েছিল, তাই গ্রেপ্তার

তাঁর অপরাধ একটা কলা খাওয়া। আর এই কারণেই তাঁকে গ্রেপ্তার হতে হল! ঘটনা মিশরের।

সেদেশের নামকরা পপ তারকা শাইমা তাঁর এক মিউজিক ভিডিওতে একটা কলা খাওয়ার ‘অপরাধে’ অভিযুক্ত। আন্তর্জাতিক সংবাদমাধ্যম চেঞ্জপোস্ট-এর খবর মোতাবেক, এই মিউজিক ভিডিওতে তাঁর কলা খাওয়া নিয়ে তোলপাড় শুরু হয়েছে আন্তর্জাতিক বিনোদন দুনিয়ায়।

মিশরে কলা খাওয়ার উপরে কোনও নিষেধ নেই। কিন্তু শাইমা তাঁর ভিডিওতে এমন কাণ্ড করেছেন যে, তাঁকে গ্রেপ্তার না করে উপায় ছিল না আইন রক্ষকদের। ভিডিওটিতে দেখানো হয়েছে, একটা পুরুষ-ঠাসা ক্লাসরুমে তিনি নাচানাচি করছেন। ক্লাসের বোর্ডে বড় করে লেখা রয়েছে ‘69’ এবং তিনি অন্তর্বাস পরে নাচতে নাচতে কখনও একটা কলা খাচ্ছেন, কখনও একটা আপেল চাটছেন।

বলাই বাহুল্য এই সবকটি কাণ্ডই দারুণ রকমের ইঙ্গিতবাহী। কলা খাওয়া, আপেল চাটা থেকে শুরু করে ‘69’- সবকিছুই পর্নোগ্রাফির অনুষঙ্গ বহন করে। প্রাথমিক ভাবে ২১ বছেরের এই তারকাকে গ্রেপ্তার করা হলেও তাঁর বিরুদ্ধে কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি।

এবং দেশের কোথাও তাঁর অনুষ্ঠান করার উপরে নিষেধাজ্ঞা আরোপিত হয়নি।

মিশরের বেশ কিছু সংবাদমাধ্যম জানিয়েছে, শাইমা এই ভিডিওতে বয়ঃসন্ধিতে উপনীত কিছু বালককে সহবৎ শেখাচ্ছিলেন মাত্র। তবে, আরব দুনিয়ার পক্ষে তাঁর এই ভিডিও একটু বেশিই কড়া হয়ে গিয়েছিল।  

পরে শাইমা তাঁর এই ভিডিও-র জন্য দুঃখ প্রকাশ করেছেন। তবে এর আগেও তাঁকে নিয়ে বিতর্ক হয়েছে বলেই জানিয়েছে মিশরীয় সংবাদমাধ্যম।

সূত্র: ডেইলি মেইল


মন্তব্য