kalerkantho


মৌমাছির আক্রমণে মৃত্যু!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৭ ২০:১৯



মৌমাছির আক্রমণে মৃত্যু!

ঘটনাটি যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেট্‌সের। এক পরিবারের দুই সন্তান তার বন্ধু-বান্ধবদের নিয়ে বাবার মৃত্যুর ঘটনা স্মরণ করছেন।

মৃত্যু একটি স্বাভাবিক ঘটনা। কিন্তু এই মৃত্যুর কারণটি মোটেও স্বাভাবিক ছিল না। এক ঝাঁক মৌমাছি আক্রমণ করেছিল বাবা এরিক দালকে।

তবে ওই আক্রমণে যে ৪৮ বছর বয়সী এরিকের মৃত্যু হয়েছিল এটা মোটেও বিশ্বাস করতে চান না পরিবারের সদস্যরা। বরং তারা এই বলে নিজেদের সান্ত্বনা দেন যে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়েই মারা গেছেন তিনি। যদিও মরে গিয়েও এরিক বেঁচে আছেন তার দুই কন্যা এমা (১৫) আর ক্যাসির (১২) মনে।

এরিকের স্ত্রী অ্যালিসন স্বামীর মৃত্যু সম্পর্কে বলেছেন দ্য সান ক্রনিকলকে। এরিকের চমৎকার স্বাস্থ্য ছিল উল্লেখ করে তিনি জানান, মৌমাছির আক্রমণের শিকার হওয়ার ঘটনা এর আগে তার কখনো ঘটেনি।

স্বামীর মৃত্যুর ঘটনা প্রসঙ্গে অ্যালিসন তার আবেগতাড়িত স্মৃতিচারণ করেন।

ফক্সবারোর বাড়িতে কাজের সময় এরিক যখন মৌমাছির আক্রমণের শিকার হন তার আগের শনিবার তারা ছয় মাইল হেঁটেছিলেন। আক্রমণের পরপরই নরউড হাসপাতালে নেওয়া হয়। তবে তাকে বাঁচানো সম্ভব হয়নি।

ফক্সবারো ফায়ার সার্ভিসের প্রধান কর্মকর্তা রজার হাটফিল্ড দ্য সান ক্রনিকলকে বলেন, যে অ্যাম্বুলেন্সে এরিককে নরউড হাসপাতালে নেওয়া হয়, তাতে তিনজন প্যারামেডিক ছিলেন। কিন্তু ব্যাপারটি যে এতটা গুরুতর তা তিনি ভাবতে পারেননি।  


মন্তব্য