kalerkantho


পৃথিবী ধ্বংস হয়ে যাচ্ছে- ঘোষণা দিয়ে বন্ধ হলো টিভি কেন্দ্র!

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:৪৬



পৃথিবী ধ্বংস হয়ে যাচ্ছে- ঘোষণা দিয়ে বন্ধ হলো টিভি কেন্দ্র!

ছবি অনলাইন

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় একটি টিভি স্টেশন হঠাৎ করে বৃহস্পতিবার সকালে বন্ধ হয়ে যায়। এ সময় তাতে ঘোষণা করা হচ্ছিল, পৃথিবী ধ্বংস হয়ে যাচ্ছে।

আর টিভি স্টেশনের অসংখ্য দর্শক এ সময় হতবাক হয়ে যান।

সি সময় যারা টিভি দেখছিলেন তারা জানান, হঠাৎ করেই সকালে টিভি প্রচারে বিঘ্ন ঘটে। এ সময় তাতে পৃথিবী ধ্বংস হয়ে যাচ্ছে, বার্তা দেখা যায়। এছাড়া দর্শনার্থীরা একটি আগুনে ঝড়ও দেখতে পান টিভিতে।

এ ঘটনায় অনেকে আতঙ্কিত হয়ে পড়লেও বিষয়টি বেশিদূর গড়ায়নি। কারণ আরও বহু টিভি চ্যানেল রয়েছে। সেগুলোতে পৃথিবী ধ্বংসের কোনো বার্তা ছিল না।

কিন্তু কেন এমন হলো? টিভি স্টেশনটি তখন হ্যাক হয়েছিল। হ্যাকাররা টিভির অনুষ্ঠান বাদ দিয়ে সেই পৃথিবী ধ্বংসের বার্তা চালিয়ে দেয়।

তখন টিভি দেখছিলেন, অরেঞ্জ কাউন্টি রেজিস্টার এরিন মিরেলেস। তিনি বলেন, তখন ব্র্যাবো নামে একটি অনুষ্ঠান দেখছিলেন তিনি। এ সময়েই সেই অদ্ভুত কর্মকাণ্ড দেখা যায়।

এরিন মিরেলেস বলেন, ‘আমি অবশ্যই খুবই সচকিত হয়ে উঠি। কারণ টিভির ভলিউম হঠাৎ খুবই বেড়ে যায়। আমি তখন অবশ্য বেশি কিছু চিন্তা করতে পারছিলাম না। আমি অনুমান করেছিলাম এটা কোনো হ্যাকিংয়ের ঘটনা। ’

সে সময় টিভিতে শোনা যায় এক পুরুষের কণ্ঠ। তিনি বলছিলেন, ‘এটি বোঝার চেষ্টা কর। অত্যন্ত সহিংস সময় আসছে। ’

তবে সে কণ্ঠ হিটলারের মতো বলে মন্তব্য করেছেন অনেকে।

পরে অবশ্য সমস্যাটির কারণ বোঝা যায়। কক্স কমিউনিকেশনসের এক মুখপাত্র বলেন, সমস্যার শুরু হয় মূলত কয়েকটি রেডিও স্টেশন থেকে। তারা জরুরি কণ্ঠ পরীক্ষা করছিল। এ সময় সিগন্যালের সমস্যার কারণে তা টিভি সেটে চলে যায়।

তবে যে সময় টিভিতে এ অদ্ভুত ঘোষণা শোনা যায় কাকতালীয়ভাবে সে সময়টি একটি খ্রিস্টান ধর্মীয় গোষ্ঠীর জন্য গুরুত্বপূর্ণ ছিল। তারা ঘোষণা করেছিল সেদিন প্রায় সে সময়েই মহাকাশের গ্রহাণুর সঙ্গে সংঘর্ষে পৃথিবী ধ্বংস হয়ে যাবে। আর এ কারণে অনেকেই তখন আতঙ্কিত হয়ে পড়েছিলেন।
সূত্র : ফক্স নিউজ


মন্তব্য