kalerkantho


টুইটার থেকে ট্রাম্পকে ভাগাতে অর্থ তুলছেন সিআইএ'র সাবেক গুপ্তচর!

কালের কণ্ঠ অনলাইন   

২৪ আগস্ট, ২০১৭ ১৫:২৭



টুইটার থেকে ট্রাম্পকে ভাগাতে অর্থ তুলছেন সিআইএ'র সাবেক গুপ্তচর!

ছবি : ভ্যালেরি প্লামে উইলসন

সিআইএ-এর এক গুপ্তচর ভ্যালেরি প্লামে উইলসন। অবশ্য সাবেক হয়েছেন অনেক আগে।

আর মিশন নিয়ে গোপনে বিচরণ করেন না তিনি। বরং জনসমক্ষে এসেছেন এক বিশেষ কাজে। মাইক্রোব্লগিং সাইট টুইটারকে কিনে নিতে চান তিনি। এর জন্য ফান্ড গঠন করছেন মানুষের কাছ থেকে। উদ্দেশ্য একটাই, টুইটার থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তাড়াবেন তিনি।  

গত সপ্তাহেই ফান্ডে অর্থ সংগ্রহের কাজ শুরু করেছেন। নিজের টুইটার বার্তায় বলেন, ট্রাম্পের হিংসাত্মক আর ঘৃণাপূর্ণ টুইট প্রকাশের কাজটি যদি টুইটারের কর্মকর্তারা বন্ধ না করেন, তবে আমাদেরই ব্যবস্থা নিতে হবে। 'বাই টুইটার' আর 'ব্যান ট্রাম্প' নামে হ্যাশট্যাগও খোলা হয়েছে। 'গোফান্ডমি' পেজের মাধ্যমে অর্থ তোলার কাজ শুরু হয়েছে।

টুইটারকে কিনে নেওয়ার মতো অর্থ সংগ্রহ করে তিনি বাকি কাজ সারবেন।  

গোফান্ডমি পেজে উইলসন আশা প্রকাশ করেছেন যে, টুইটার কেনার মতো অর্থ তার উঠে যাবে। অধিকাংশ শেয়ার কিনে নিতে পারলেই হয়ে যাবে। একবার কাজটি করতে পারলেই টুইটারের বার্ষিক শেয়ারহোল্ডারদের মিটিংয়ে প্রস্তাব তুলতে পারবেন।  

আপাতত প্লামের লক্ষ্য ১ বিলিয়ন ডলার তোলা। তবে টুইটারের নিয়ন্ত্র নিতে পারবেন। তবে এক হিসাবে বলা হয়েছে, বেশিরভাগ শেয়ার দখলে নিতে ৬ বিলিয়ন ডলার প্রয়োজন হবে।  

উইলসন যে সিআইএ এজেন্ট ছিলেন তা ২০০৩ সালে জর্জ ডাব্লিউ বুশ প্রশাসনের এক কর্মকর্তা প্রকাশ করেন। ওই সময় এজেন্টের স্বামী জো উইলসন তখন ইরাক আক্রমণের সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন। পরে ২০০৫ সালে সিআইএ ত্যাগ করেন উইলসন।  
সূত্র : ইয়াহু 


মন্তব্য