kalerkantho


'বউয়ের যন্ত্রণায় নীরবে কাঁদি, দেখার কেউ নেই'

কালের কণ্ঠ অনলাইন   

২১ আগস্ট, ২০১৭ ১১:০০



'বউয়ের যন্ত্রণায় নীরবে কাঁদি, দেখার কেউ নেই'

পুরুষ নির্যাতন দমন আইন পাসের দাবি জানিয়েছে পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন। রোববার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত নীরবে কাঁদে পুরুষ দেখার কেউ নাই, পুরুষ নির্যাতন প্রতিরোধ আইন চাই শীর্ষক আলোচনা সভায় এ দাবি জানানো হয়।

পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলনের সভাপতি শেখ খায়রুল আলম বলেন, আমরা পুরুষেরা বউয়ের যন্ত্রণায় নীরবে কাঁদি, আমাদের দেখার কেউ নেই। বিষয়টি শুনে অনেকের হাসি পেতে পারে। আমাদের দেশের প্রেক্ষাপটে বিষয়টি সত্য।

তিনি বলেন, নারীদের কিছু বললেই তারা যৌতুক ও নারী নিযার্তন মামলা দেয়। আমরা ভয়ে তাদের কিছুই বলতে পারি না। পুরুষরা শুধু বাসায় নয়, ঘরের বাইরেও নিযার্তনের শিকার হচ্ছে। এই পুরুষেরা আত্মসম্মানের জন্য কারো কাছে নিযার্তনের কথা বলতে পারে না।

শেখ খায়রুল আলম বলেন, দেশে নারী নির্যাতন আইন থাকলেও পুরুষ নির্যাতন আইন নেই। পুরুষরা আজ ঘরে বাইরে নির্যাতনের শিকার হচ্ছেন।

স্বামীকে শায়েস্তা করার জন্য স্ত্রীরা যৌতুক-নারী নির্যাতনের মামলা দিচ্ছেন। হয়রানির শিকার হচ্ছেন পুরুষরা।

পুরুষ নির্যাতন আইন না থাকায় তারা কোনো সহায়তা পাচ্ছেন না। অনেকেই আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন।   অথচ এর কোনও বিচার নেই। যত দ্রুত সম্ভব পুরুষ নির্যাতন দমন আইন পাস করার জন্য প্রধানমন্ত্রীকে আহ্বান  জানান পুরুষ নিযার্তন প্রতিরোধ আন্দোলনের চেয়ারম্যান।

সভায় পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলনের শিক্ষা বিষয়ক সম্পাদক সৈয়দ হাসান বলেন, আমরা কেউ নারী বিদ্বেষী নই। কিন্তু পুরুষ নির্যাতন দমন আইন হলে তারা নির্যাতনের হাত থেকে মুক্তি পাবেন। যারা নারী নির্যাতন আইনের অপপ্রয়োগ করছেন তাদের শাস্তি হবে।

 


মন্তব্য